• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-১-২০২৩, সময়ঃ সকাল ০৯:২৩
  • ৫৩ বার দেখা হয়েছে

ইজতেমার মুসল্লিদের জন্য শুক্রবার থেকে চলবে পাঁচ জোড়া বিশেষ ট্রেন

ইজতেমার মুসল্লিদের জন্য শুক্রবার থেকে চলবে পাঁচ জোড়া বিশেষ ট্রেন

মাধুকর ডেস্ক ►

টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা। এবারের ইজমেতায় মুসল্লি যাতায়াতের জন্য পাঁচ জোড়া বিশেষ ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপ। বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) এসিওপিএসপি চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট কামাল আখতার হোসেন এ তথ্য জানিয়েছেন।

আগামী শুক্রবার থেকে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি আখেরি মোনাজাত পর্যন্ত প্রথম পর্বের ইজতেমায় থাকবেন মাওলানা জুবায়ের-এর অনুসারীরা। দ্বিতীয় পর্বে ২০, ২১ ও ২২ জানুয়ারি থেকে আখেরি মোনাজাত পর্যন্ত থাকবেন মাওলানা সাদ এর অনুসারীরা। 

রেলওয়ের প থেকে বলা হয়েছে, দুই পর্বের ইজতেমার আখেরি মোনাজাত পর্যন্ত বিভিন্ন গন্তব্যে এসব বিশেষ ট্রেন সেবা চালু থাকবে। এর মধ্যে প্রথম পর্বের ইজতেমায় শুক্রবার ও দ্বিতীয় পর্বের শুক্রবার ঢাকা-টঙ্গী ও টঙ্গী-ঢাকা রুটে জুমা স্পেশাল ট্রেন পরিচালিত হবে। এই ট্রেন ঢাকা থেকে সকাল ১০টা ২০ মিনিটে ছেড়ে যাবে। বেলা ১১টা ২০ মিনিটে টঙ্গীতে পৌঁছাবে। ট্রেনটি দুপুর ২টা ৫০ মিনিটে টঙ্গী থেকে ছাড়বে। বেলা ৩টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

এছাড়া, ১৪ জানুয়ারি ও ২১ জানুয়ারি জামালপুর থেকে টঙ্গীর উদ্দেশে বিশেষ ট্রেন চলবে। যা সকাল ৯টা ১৫ মিনিটে জামালপুর থেকে টঙ্গীর উদ্দেশে ছেড়ে এসে দুপুর ২টা ১৫ মিনিটে পৌঁছাবে।

বিশ্ব ইজতেমা উপলে মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে সার্বিক আইনশৃঙ্খলা রায় টঙ্গী, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, কমলাপুর, টঙ্গী রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়