• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-৯-২০২২, সময়ঃ সকাল ০৯:০৯
  • ১১১২ বার দেখা হয়েছে

এসকেএস ফাউণ্ডেশনের বার্ষিক সাধারণ সভা 

 এসকেএস ফাউণ্ডেশনের বার্ষিক সাধারণ সভা 

নিজস্ব প্রতিবদেক ►


গতকাল শনিবার এসকেএস ফাউণ্ডেশনের বার্ষিক সাধারণ সভা ২০২১-’২২ অনুষ্ঠিত হয়েছে। এসকেএস ফাউণ্ডেশনের সভাপতি মো. আয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অংশ নেন সংস্থার কার্যনির্বাহী কমিটি ও সাধারণ পরিষদের ২২ জন সদস্য। গাইবান্ধায় অবস্থিত এসকেএস ইন্-এ অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন সংস্থার সদস্য সচিব/নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন।
সভায় সংস্থার ২০২১-’২২ এর বার্ষিক রিপোর্ট, অডিট রির্পোট এবং ২০২২-’২৩ অর্থ বছরের বার্ষিক কর্ম-পরিকল্পনা ও বাজেট উপস্থাপন ও অনুমোদিত হয়। এছাড়া সভায় ৩ জন নতুন সদস্যকে সাধারণ পরিষদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।
সভায় ২০২১-’২২ এর অগ্রগতি প্রতিবেদনে বলা হয়, এ বছর মোট ৩,২২৭,৫৪৬ জনগোষ্ঠী এসকেএস ফাউণ্ডেশনের বিভিন্ন কর্মসূচির আওতায় সেবা গ্রহণ করেছেন। এর মধ্যে সংস্থার সামাজিক ক্ষমতায়ন খাতে মোট ১২৮,৮২৩ জন, অর্থনৈতিক উন্নয়ন খাতে ৫৫৬,৭৫৪ জন, পরিবেশ ন্যায্যতা খাতে ৫৪,৬৪৩ জন এবং সামাজিক উদ্যোগ খাতে মোট ২,৫২৩,৩২৬ জন সেবা গ্রহণ করেন।


সভায় বলা হয়, ২০২১-’২২ অর্থ বছরে মোট ৩৪টি উন্নয়ন প্রকল্প চলমান ছিল। সংস্থার ক্ষুদ্র ঋণ কর্মসূচির অধীনে ২০২১-’২২ অর্থ বছরে মোট ৫৩,৮২৭ জন নতুন অংশগ্রহণকারী অন্তর্ভুক্ত হয়েছে। আগামী অর্থ বছরে আরও অন্তত ১০০,৫৯১ জন অংশগ্রহণকারীকে কর্মসূচিতে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। সভায় সংস্থার সামাজিক উদ্যোগ কর্মসূচির আওতায় ২০২২-’২৩ অর্থ বছরের কর্মপরিকল্পনা উপস্থাপন ও অনুমোদন দেয়া হয়। সভায় এসকেএস ফাউণ্ডেশনের ২০২২-’২৩ অর্থ বছরে ৩০,৮৯৮,১৬৬,০৯৪ টাকার বাজেট অনুমোদিত হয়।


সভায় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক ডা. এ.বি.এম. আবু হানিফ এবং পলাশবাড়ি সমাজসেবা অফিসার আবু মোহাস্মদ সুফিয়ান। 


সমাজসেবা অফিসার আবু মোহাস্মদ সুফিয়ান বলেন, ”বর্তমান সময়ের চ্যালেঞ্জগুলি মোকাবেলা করেও এসকেএস ফাউণ্ডেশন ৩ হাজার কোটি টাকার বাজট অনুমোদন করায় আমি আনন্দিত। আমি এই সফলতাকে সমাজসেবা অধিদপ্তরের সফলতা হিসেবে মনে করছি।”  


উপ-পরিচালক ডা. এ.বি.এম. আবু হানিফ বলেন, “আমি মনে করি এসকেএস ফাউণ্ডেশনের যথাযথ কৌশলগত পরিকল্পনা থাকার কারণে বৈশ্বিক মন্দার মধ্যেও সমাজে ইতিবাচক প্রভাব বিস্তারে সক্ষম হয়েছে, যা আমি এই সভায় বিভিন্ন বিষয়ের উপস্থাপনা দেখে বুঝতে পেরেছি। আমি এসকেএস ফাউণ্ডেশনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।” 


এসকেএস ফাউণ্ডেশনের সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন, “৩০৯০ কোটি টাকার বাজেট নিয়ে কাজ করার প্রত্যাশার সাথে চ্যালেঞ্জও আসবে। বৈশ্বিক অর্থনৈতিক মন্দার মধ্যে এতো বড় বাজেট বাস্তবায়নে আমরা সকলের সহযোগিতা চাই।” 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়