• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-১০-২০২২, সময়ঃ বিকাল ০৪:৩৩
  • ৪৭ বার দেখা হয়েছে

কমিউনিটি পুলিশিং ডে-২২ পালনে গাইবান্ধায় শোভাযাত্রা ও আলোচনা সভা

কমিউনিটি পুলিশিং ডে-২২ পালনে গাইবান্ধায় শোভাযাত্রা ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক  ►

"কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সবর্ত্র" এই প্রতিপাদ্যে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলে গাইবান্ধায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি'র আয়োজনে ও জেলা পুলিশের সহযোগীতায় ২৯ অক্টোবর সকালে প্রতিবছরের ন্যায় যাকজমকপূর্নভাবে শহরের পুলিশ সুপার কার্যালয়ে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। পরে পুলিশ এর লোগো সম্বলিত গেঞ্জিযুক্ত একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদনি করে শুরু স্থলে গিয়ে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, পুলিশ ও জনগণের মেইল বন্ধন সৃষ্টির লক্ষে এই কমিউনিটি পুলিশিং ডে। সামাজিক অপরাধ দূর করার প্রচেষ্টার ধারনা থেকে এই কমিউনিটি পুলিশের সূচনা। ২০০৯/১০ সালে আইজিপি শহিদুল হক যখন রাজশাহী রেঞ্জের ডিআইজি ছিলেন তখন কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু হয় ও তা দ্রুততার সাথে ছড়িয়ে পড়ে। আমরা আইনগত সেবা প্রদানে বদ্ধ পরিকর। সাধারণ মানুষ যেন নিশ্চিন্তে নির্বিঘ্নে ঘুমাতে পারে। তাদের সকল কার্যক্রম চালাতে পারে তাই নিশ্চিত করার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

সমাজের যারা গুণীজন, ভালো চিন্তা করে সমাজকে পরিবর্তন করতে চায়। দেশকে এগিয়ে নিয়ে যেতে চায়। সে বিশিষ্ট জনকে নিয়ে পুলিশ যখন কাজ করবে তখন সামাজিক অপরাধগুলো দূর হবে। তারই ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে। পুলিশের সম্বন্ধে মানুষের নীতিবাচক ধারনা দূর করতে হবে। আপনারা যারা কমিটির নতুন সদস্য ও সদস্য রয়েছেন তারা কাজ করবেন। আপনারা পুলিশের সমন্ধে মানুষের ভয় দূর করবেন। আপনারা আমাদের পাশে থাকবেন সেটাই প্রত্যাশা। সভাপতিত্ব করেন গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি'র আহবায়ক এম,আব্দুস সালাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি'র সদস্য সচিব ও জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, গাইবান্ধা জেলা অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ ইবনে মিজান, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি'র সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী প্রতাপ ঘোষ, অধ্যাপক মাযহারউল মান্নান, আওয়ামী লীগ গাইবান্ধা জেলার সাবেক দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা জেলার প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কবির বাদল, কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি সাঘাটার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মন্ডলসহ অনেকে।

পরে কাজের স্বীকৃতি স্বরুপ মুক্তিযোদ্ধা ও এক এস আইকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়। বক্তারা বলেন কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে মানুষ আলোকিত হবে। সকল মানুষ পুলিশকে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগীতা করার আহবান জানান।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়