• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১২-২০২২, সময়ঃ সকাল ০৯:২৭
  • ১১৪ বার দেখা হয়েছে

করোনায় একদিনে ১৩৯৬ মৃত্যু, সংক্রমণ প্রায় সাড়ে ৫ লাখ

করোনায় একদিনে ১৩৯৬ মৃত্যু, সংক্রমণ প্রায় সাড়ে ৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক ►

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৯৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৭৩১ জন। এসময়ে সুস্থ হয়েছেন ৩ লাখ ২২ হাজার ২৩৯ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৭৮ হাজার ১ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৯৪ লাখ ৯৭ হাজার ৬৯৮ জনে। করোনা থেকে ৬৩ কোটি ২৬ লাখ ৮ হাজার ৩৫ জন সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ৯৪৩ জন ও মারা গেছেন ২৯৬ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫৪ হাজার ২৬ জন। আর মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ৭৫ লাখ ৮১ হাজার ৪০৭ জন।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। একদিনে দেশটিতে ৩২৩ জনের মৃত্যু ও ৫০ হাজার ৫৪৪ জন সংক্রমিত হয়েছেন। করোনায় সবচেয়ে বেশি তিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ১৪ হাজার ৯১০ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ২০ লাখ ২৩ হাজার ৩৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৯০ লাখ ২০ হাজার ৮২৮ জন।

আক্রান্তের দিক থেকে তালিকার ৩ নম্বরে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৬১৩ জন ও মারা গেছেন ১২৭ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯০ লাখ ২৫ হাজার ৭৩০ জন। করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ৭৭ লাখ ৫৫ হাজার ৩০৫ জন।

একদিনে ব্রাজিলে ৪৪ হাজার ৪১৫ জন সংক্রমিত ও ১৯৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ৩৫ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৪০৭ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৬ লাখ ৯০ হাজার ৯২৮ জন।

২৪ ঘণ্টায় দণি কোরিয়ায় ৮৮ হাজার ১৮২ জন সংক্রমিত ও ৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ৯০ হাজার ৬৪৬ জনে। এ পর্যন্ত ৩১ হাজার ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ২ কোটি ৭২ লাখ ৩০ হাজার ৩৬ জন।

করোনায় তিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৬৮০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৭৭ হাজার ৫৯৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ৪১ লাখ ৪২ হাজার ২৪২ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছে ১৪৫ জন। তবে এসময়ে কোনো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়