• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৩-১২-২০২২, সময়ঃ সকাল ০৯:২৫

করোনায় সারাবিশ্বে একদিনে ৯৬৭ মৃত্যু, শীর্ষে ফ্রান্স

করোনায় সারাবিশ্বে একদিনে ৯৬৭ মৃত্যু, শীর্ষে ফ্রান্স

আন্তর্জাতিক ডেস্ক ►

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৯৬৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৩৫৭ জন। এসময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ১৪৩ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৫৯ হাজার ৯৫৬ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৪০ লাখ ৫৭ হাজার ৬৭৭ জনে। করোনা থেকে ৬২ কোটি ৯৫ লাখ ১২ হাজার ৫৭৭ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফান্সে। আক্রান্তের দিক থেকে তালিকার ৩ নম্বরে থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৭৮ জন ও মারা গেছেন ১৬৭ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮৫ লাখ ১৫ হাজার ৭২১ জন। করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ৭২ লাখ ৮৩ হাজার ২৪৩ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৩৭ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৮২৫ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়