• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:৩৮
  • ১৫৪ বার দেখা হয়েছে

কলকাতায় আন্তর্জাতিক চিত্র প্রদর্শনীতে কুদ্দুস আলমের ছবি প্রদর্শিত

কলকাতায় আন্তর্জাতিক চিত্র প্রদর্শনীতে কুদ্দুস আলমের ছবি প্রদর্শিত

নিজস্ব প্রতিবেদক ►

ভারতের পশ্চিম বাংলার রাজধানী কলকাতায় গ্যালারী গোলড হলে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল ১১তম আন্তর্জাতিক বার্ষিক চিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা। এতে গাইবান্ধার নন্দিত আলোকচিত্র শিল্পী কুদ্দুস আলমের ‘দৌড়’ শিরোনামে একটি ছবি স্থান পায় এবং ব্যাপক প্রশংসিত হয়।

তিন দিনের এই অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামভিত্তিক ‘সাটার স্পিড গ্রুপ’। এরআগে ২০০৯ সালে গ্রুপটি গড়ে ওঠে। 

গত ৬ ডিসেম্বর শুরু হওয়া এ প্রদর্শনীতে মোট ১৯০টি ছবি প্রিন্ট ও ডিজিটাল মাধ্যমে প্রদর্শিত হয়। এতে ভারতের ৭টি রাজ্য এবং বেলজিয়াম, অস্ট্রেলিয়া, ভারত ও বাংলাদেশ থেকে ৪টি দেশের আলোকচিত্র শিল্পীরা তাদের ছবি নিয়ে অংশগ্রহণ করেন। এ চিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা আয়োজনে সহযোগিতা করে ভারতের রাজস্থান ট্যুরিসজম। এ প্রদর্শনী চলার পাশাপাশি কর্মশালার আয়োজন করা হয় তিন দিন ধরে কলকাতার বিশিষ্ট আলোকচিত্রীরা অংশগ্রহণ করেন।

‘সাটার স্পিড গ্রুপ’ এর প্রতিষ্ঠাতা পরিচালক অরিজিৎ সাহা বলেন, এ আয়োজনটি আগামী দিনে আরো সুন্দর করার প্রচেষ্টা আমদের। স্থির চিত্রের পাশাপাশি, আলোকচিত্রীর নানা দিক নিয়ে কাজ করতে চাই আমরা। যাতে ছবির চেতনা ও ভালোবাসা আরো বৃদ্ধি পায়। ছবির নিজের ভাষা আছে, যা দেশের তাঁরকাঁটা বন্ধন থেকে মুক্ত। মন ছুঁয়ে থাকে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়