• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-১০-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:১১
  • ৫৫ বার দেখা হয়েছে

কুপতলায় মমতা প্রকল্প শততম ছুঁয়ে এগিয়ে গেল নরমাল ডেলিভেরীতে!

কুপতলায় মমতা প্রকল্প শততম ছুঁয়ে এগিয়ে গেল নরমাল ডেলিভেরীতে!

নিজস্ব প্রতিবেদক ►

কুপতলা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র এখন নরমাল ডেলিভেরির জন্য আস্থার জায়গায় দখল করেছে। একজন গর্ভবতী মা সবচেয়ে এই সময়টাকে কঠিন সময়ের মধ্যে পার করে। সেই সময়টাতে চায় একটি নির্ভরযোগ্য আস্থার একজন মানুষ এবং স্থান যেখানে গিয়ে তার এই সময়টাতে ভরসার জায়গা তৈরী হয়।

মমতা প্রকল্প দক্ষ মিডওয়াইফ দ্বারা দিনরাত সেই সেবা দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। কৈইকার ফাণ্ড এবং সেভ দা চিলড্রেন এর কারিগরী সহায়তায় এসকেএস ফাউণ্ডেশন মমতা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে এমন সেবা প্রদান কওে আসছে। আর এই মমতা প্রকল্পটি বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যান কেন্দ্রের সাথে সমন্বয় করে মানসম্মত সেবা দেওয়ার জন্য কাজ করছে। মমতা প্রকল্পের টীমসহ ফ্যামিলি প্লানিং টীম এর নিরলস প্রচেষ্টার মাধ্যমে এ অর্জন সম্ভব হয়।

নরমাল ডেলিভেরীর শততম উৎযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাঃ খায়রুন্নাহার (শিশু বিশেষজ্ঞ), ডাঃ সেকেন্দার আলী এমওএমএনসিএইচ-এফপিসহ মমতা প্রকল্পের সমন্বয়কারীসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাসহ এলাকার সুধীজন এবং সেবাগ্রহীতা গর্ভবতী ও প্রসুতি মা। আলোচনা,অনুভুতি ব্যক্তসহ কেক কাটার মধ্য দিয়ে শততম উৎযাপন করা হয়। আর এ অনূষ্ঠানের সভাপতিত্ব করেন কুপতলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়