• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-১১-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:২৩
  • ৬৩ বার দেখা হয়েছে

কুড়িগ্রাম জেলার চতুর্থ পৌরসভা হচ্ছে রৌমারী

কুড়িগ্রাম জেলার চতুর্থ পৌরসভা হচ্ছে রৌমারী

কুড়িগ্রাম প্রতিনিধি ►

কুড়িগ্রাম জেলার চতুর্থ পৌরসভা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে রৌমারী। পৌরসভা গঠনের লক্ষ্যে জেলা প্রশাসন থেকে পাঠানো প্রস্তাবের ভিত্তিতে রৌমারী উপজেলার তিনটি ইউনিয়নের ৮টি মৌজাকে শহর হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৭ অক্টোবর বাংলাদেশ সরকারি মুদ্রণালয়ের (বি.জি.প্রেস) ওয়েব সাইটে প্রকাশিত স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত গেজেটে বলা হয়েছে, সরকার স্থানীয় সরকার আইন (পৌরসভা) এর ক্ষমতাবলে রৌমারী পৌরসভা গঠনের লক্ষ্যে উপজেলার রৌমারী সদর ইউনিয়নের রৌমারী (জে.এল ২১), রৌমারী আলগা (জে.এল ২২) ও চুলিয়ার চর (জে.এল ২৩)  মৌজা ; বন্দবেড় ইউনিয়নের জিগ্নীকান্দি (জে.এল ১৬) ও বন্দবেড় (জে.এল ১৫) মৌজা এবং শৌলমারী ইউনিয়নের বাউশমারী (জে.এল ২০), শৌলমারী (জে.এল ১৯) ও টালুয়ার চর (জে.এল ১৭) মৌজাকে শহর এলাকা ঘোষণা করল।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, 'জেলা প্রশাসন থেকে প্রস্তাবনা পাঠানোর পর মন্ত্রণালয়ের চাহিদার ভিত্তিতে দুই-তিনবার বিভিন্ন তথ্য পাঠানো হয়েছিল। এখন শহর ঘোষণার মাধ্যমে পৌরসভা গঠণের প্রাথমিক কাজ সম্পন্ন হয়েছে।'

জেলা প্রশাসক আরও বলেন, 'পৌরসভা গঠনের জন্য রৌমারীর কিছু এলাকা নিয়ে শহর ঘোষণা হয়েছে। এটি এখন ভোটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে যাবে। এখন আইন হবে, আইন হলে পৌরসভা ঘোষণা হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়