• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-১২-২০২২, সময়ঃ রাত ০৭:১৪
  • ৫৭ বার দেখা হয়েছে

কোয়ার্টার ফাইনাল খেলতে রাতে মাঠে নামছে পর্তুগাল-মরক্কো, ফ্রান্স ও ইংল্যান্ড

কোয়ার্টার ফাইনাল খেলতে রাতে মাঠে নামছে পর্তুগাল-মরক্কো, ফ্রান্স ও ইংল্যান্ড

মাধুকর ডেস্ক  ►

ফিফা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ মুখোমুখি হবে পর্তুগাল ও মরক্কো। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। আর রাত ১টায় হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ও ইংল্যান্ড।

এবারের আসরে নিজেদের পারফরমেন্স দিয়ে পুরো বিশ্বকে চমকে দিচ্ছে মরক্কো। প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল খেলছে আফ্রিকার দলটি। শেষ চারের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ পর্তুগাল। এখন পর্যন্ত দুইবার মুখোমুখি হয়েছে দুই দল। দু’বারই বিশ্বকাপে। ১৯৮৬’র গ্রুপ পর্বে পর্তুগিজদের ৩-১ গোলে হারিয়েছিল মরক্কো। অবশ্য গত বিশ্বকাপে তারা হারে ১-০ গোলে।
এদিকে, প্রথম রাউন্ডে কিছুটা ধীরে এগুলেও দ্বিতীয় রাউন্ডে সুইজারল্যান্ডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে, কোয়ার্টারে পা রাখে রোনালদোর পর্তুগাল। ১৬ বছর পর আবারও শেষ আটে উঠেছে তারা। তাই সুযোগটা হেলায় হারাতে চাইবে না পর্তুগিজরা। রেকর্ডের হাতছানি আছে রোনালদোর সামনেও। আর একটি গোল করলেই, তিনি ছুঁয়ে ফেলবেন বিশ্ব মঞ্চে পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি গোল করা ইউজেবিওকে।

দিনের দ্বিতীয় কোয়ার্টারে আল খোরের আল বাইত স্টেডিয়ামে, মাঠে নামবে ফ্রান্স ও ইংল্যান্ড। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত আছে ইংলিশরা। তবে দুর্দান্ত ফর্মে আছে ফ্রান্সও। ২০০৬ সালের পর এবারই প্রথম, কোনো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কোয়ার্টারে খেলছে।

বিশ্বকাপে এ পর্যন্ত দুইবার দেখা হয়েছে তাদের। দুই বারই জয়ের স্বাদ পেয়েছে ইংল্যান্ড। ১৯৬৬ সালে নিজেদের প্রথম ও একমাত্র শিরোপা ঘরে তোলার পথে, গ্রুপ পর্বে তারা ফরাসিদের হারিয়েছিল ২-০ গোলে। এরপর ১৯৮২’র বিশ্বকাপে ৩-১ গোলে ফ্রান্সকে হারায় ইংলিশরা।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়