• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-১১-২০২২, সময়ঃ বিকাল ০৫:২৬
  • ১৪৩ বার দেখা হয়েছে

গাইবান্ধায় আলম মেডিকেল এন্ড সার্জিক্যালের মডেল মেডিসন শপের উদ্বোধন

গাইবান্ধায় আলম মেডিকেল এন্ড সার্জিক্যালের মডেল মেডিসন শপের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা জেলা শহরের কাচারী বাজার এলাকায় বৃহস্পতিবার বিকেলে আলম মেডিকেল এন্ড সার্জিক্যালের মডেল মেডিসন শপের শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঔষধ প্রশাসন অধিদপ্তরের গাইবান্ধার সহকারি পরিচালক শিকদার কামরুল ইসলাম। এসময় আলম মেডিকেল এন্ড সার্জিক্যালের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মো: রেজাউল হক খান তাজু, পরিচালক তানিন খান, ফার্মাসিস্ট মাহমুদ খন্দকার, ব্যবসায়ি বাবলু মিয়া, আজিজুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক গৃহিত পাইলট প্রকল্পের আওতায় মানসম্পন্ন ঔষধের জন্য এই মডেল মেডিসিন শপ উদ্বোধন করা হয়। 

এ ব্যাপারে আলম মেডিকেল এন্ড সার্জিক্যালের স্বত্তাধিকারী আলহাজ্ব মো: রেজাউল হক খান তাজু জানান, এখানে রেজিস্টার ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া কোন ঔষুধ বিক্রি করা হয় না। রোগীরা রেজিস্টার ডাক্তারের প্রেসক্রিপশন নিয়ে আসলে সে মোতাবেক তাদের কাছে ঔষুধ বিক্রি করা হবে। রোগীদের কাছে ঔষুধ বিক্রি করার সময় নিয়োজিত একজন ফার্মাসিস্ট দ্বারা ঔষুধ খাওয়ার নিয়ম কানুন সঠিকভাবে বুঝে দেয়া হয়। 

উল্লেখ্য, মডেল মেডিসিন শপ থেকে সকল ফার্মেসীতে রোগীদের প্রয়োজনীয় ঔষধ সংগ্রহ করা, কোয়ালিফাইড ও অভিজ্ঞ ফার্মাসিস্ট কর্তৃক ঔষধের সেবনবিধি বুঝিয়ে দেওয়া, নকল ভেজাল আনরেজিস্ট্রার্ড মিসব্রান্ডেড মেয়াদ উত্তীর্ণ ঔষধ মজুদ ও বিক্রয় না করা, তাপ সংবেদনশীল ঔষধ যথাযথ তাপমাত্রায় সংরক্ষণ করা। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়