• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-১-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৪২
  • ১০২ বার দেখা হয়েছে

গাইবান্ধায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

গাইবান্ধায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে আজ সোমবার জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারিদের সম্মাননা প্রদান এবং সুবিধাভোগীদের মধ্যে প্রতিবন্ধী আইডি কার্ড, দারিদ্যমুক্ত ক্ষুদ্র ঋণ, গাইবান্ধা জেলা কারাগারে কয়েদীদের চিত্ত বিনোদনের জন্য টেলিভিশন প্রদান ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো।

এ উপলক্ষে ‘উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়’ শীর্ষক এক আলোচনা সভা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র মো. শহীদ আহমেদ,  অধ্যাপক মাজহার-উল-মান্নান, সমাজসেবা বিভাগের সহকারি পরিচালক কামরুল হাসান সরকার, জেলা সমাজসেবা বিভাগের কর্মকর্তা মিজানুর রহমান মল্লিক, সদর উপজেলা সমাজসেবা বিভাগের নাসির উদ্দিন, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবেদুর রহমান স্বপন, এসকেএস ফাউন্ডেশনের প্রতিনিধি আশরাফ আলী প্রমুখ।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী স্বাধীনতা প্রাঙ্গণ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 
অনুষ্ঠানে ৫ জন ঋণ গ্রহীতাদের মধ্যে ১ লাখ টাকা সুদ মুক্ত ঋণ বিতরণ, সুবর্ণ নাগরিক পরিচয়পত্র প্রদান ও শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারিদের ক্রেস্ট প্রদান করা হয়। দিবসটি উপলক্ষে জেলা সমাজসেবা কার্যালয়ে ২টি স্টল খোলা হয়। স্টল ২টিতে ডায়াবেটিস ও রক্ত পরীক্ষা করা হয়। 

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দারিদ্র হ্রাসকরণ, সামাজিক নিরাপত্তা, প্রতিবন্ধী, দু:স্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, অনগ্রসর সম্প্রদায় ও হিজড়া জনগোষ্ঠীর কল্যাণ ও উন্নয়নে কাজ করে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়