• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-১২-২০২২, সময়ঃ বিকাল ০৩:৫৪
  • ১৩৬ বার দেখা হয়েছে

গাইবান্ধায় দাবি দিবস পালন

গাইবান্ধায় দাবি দিবস পালন

নিজস্ব প্রতিবেদক ►

দরিদ্র মানুষের জন্য রেশনিং ও ক্ষেতমজুরদের কর্মসৃজন চালু, সার-ডিজেল-বিদ্যুতের দাম কমানো ও কৃষি ফসলের ন্যায্যমূল্যের দাবিতে বুধবার দেশব্যাপী দাবি দিবস পালন উপলক্ষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ক্ষেতমজুর ও কৃষক সংগঠন গাইবান্ধা জেলা শাখা এই কর্মসূচির আয়োজন করে। সমাবেশের পূর্বে একটি বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

দলীয় কার্যালয়ে সংগঠনের জেলা সভাপতি গোলাম সাদেক লেবুর সভাপতিত্বে সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ স¤পাদক কমরেড  আহসানুল হাবীব সাঈদ, মাহবুবুর রহমান খোকা, নিলুফার ইয়াসমিন শিল্পী, ডাঃ আব্দুল জব্বার, অতুল চন্দ্র বর্মন প্রমুখ। 
বক্তারা বলেন, দেশের শতকরা ৮০ ভাগ মানুষ কৃষির সাথে জড়িত  হওয়ার পরও তারা রাষ্ট্রীয় চরম অবহেলার শিকার। ১৭ কোটি মানুষের খাদ্য যোগানদাতা। তারাই হচ্ছে দেশের প্রকৃত মালিক অথচ নিজ দেশে পরবাসী। তাই কৃষি ও কৃষক বাঁচাতে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

সেইসাথে সার-ডিজেল-বিদ্যুতের দাম কমানো, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানো, কৃষকের নামে সার্টিফিকেট  মামলা প্রত্যাহার, বিএডিসিকে সচল করে কৃষি ও কৃষক বাঁচানো, সকল গরীব মানুষদের আর্মি রেটে রেশন সহ ক্ষেতমজুরদের সারা বছরের কাজের দাবী জানান। এছাড়া কৃষক নেতা গোলাম ছাদেক লেবুসহ নেতা কর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া উপজেলা পরিষদের পিয়ন নুরু-মুক্তি প্রতারকদের গ্রেফতার ও টাকা উদ্ধারে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবী জানান। 


 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়