• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-১০-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:২৪

গাইবান্ধায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু

গাইবান্ধায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু হয়েছে। শুক্রবার জেলা এলজিইডি কামরুল ইসলাম সিদ্দিক মিলানায়তনে এই প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করে জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।
 
ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অংশীদারত্বে দুই দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে শিশু সাংবাদিকতার বিশ্বের প্রথম সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য দেন উদীচী গাইবান্ধা জেলা সংসদের সভাপতি অধ্যাপক জহুরল কাইয়ুম, জেলা এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ সুলতান মাহমুদ, জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) নুর আলম সিদ্দিক, প্রথম আলোর জেলা প্রতিনিধি শাহাবুল শাহীন তোতা, হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহ সম্পাদক সৈয়দা মৌ জান্নাত মহুয়া,  গাইবান্ধা বই ঘর পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি মেহেদি হাসান প্রমূখ। স্বাগত বক্তব্য দেন হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের গাইবান্ধা জেলা সমন্বয়কারী তাজুল ইসলাম রেজা।

দুই দিনব্যাপী এই কর্মশালায় গাইবান্ধা জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত ২১ জন শিশু অংশ নিয়েছে। অংশগ্রহণকারীদেরকে মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রসঙ্গত. ২০১৩ সালের ৩১মার্চ শিশুদের নিয়ে শিশুদের জন্য বিশেষায়িত ওয়েবসাইট এই হ্যালোর (https://hello.bdnews24.com/) যাত্রা শুরু হয়। হ্যালোর জন্য সংবাদ সংগ্রহ থেকে পরিবেশন পর্যন্ত সব কাজেই যুক্ত রয়েছে শিশু ও কিশোর সাংবাদিকরা। সংবাদভিত্তিক এই ওয়েবসাইটটি পরিচালনা করছে দেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়