• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-১১-২০২২, সময়ঃ দুপুর ০২:২৬

গাইবান্ধায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা 

গাইবান্ধায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা 

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সংরতি যান্ত্রিক প্রদর্শনী, র‌্যালি, আলোচনা সভা এবং মহড়াসহ বিভিন্ন কর্মসূচির আয়োজনের মধ্যদিয়ে শুরু হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন গাইবান্ধা কর্তৃক সপ্তাহ উদযাপন উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১১টায় জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সরোয়ার কবীর, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক। আলোচনায় সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক মোঃ জাকির হোসেন।

‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভায় নাগরিক সচেতনা বৃদ্ধি এবং অগ্নি নির্বাপনে স্থানীয় মানুষের দতা বৃদ্ধির জন্য প্রশিনের গুরুত্ব তুলে ধরা হয়। 

আলেচানা সভায় বক্তারা বলেন, অবকাঠামো নির্মাণ করার সময় বিল্ডিং কোড মেনে অবকাঠামো নির্মাণ, গ্যাস সিলিন্ডারের নিরাপদ সংযোগ ও যথাযথ ব্যবহার, ভূমিকম্পসহনীয় বাড়ী-ঘর তৈরি, ফায়ারিং অগ্নি নির্বাপক যন্ত্রের যথার্থ ব্যবহার এবং প্রতিটি জেলায় কমপে একজন করে ডুবুরি স্থায়ীভাবে অবস্থানের প্রয়োজনীয়তার কথা বলেন। 

এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসা, স্কাউটসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী শিক্ষকদের মহড়ায় অংশ গ্রহণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধির আহব্বান জানান। একই সাথে বক্তারা প্রতিটি ইউনিয়নে জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমের সাথে স্থানীয় স্বেচ্ছাসেবী গঠন করে কার্যক্রমের সাথে সম্পৃক্ত করারও আহবান জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়