• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-১-২০২৩, সময়ঃ দুপুর ০২:২৬

গাইবান্ধায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

গাইবান্ধায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ►

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ মঙ্গলবার গাইবান্ধা জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, র‌্যালি ও আলোচনা সভা। দিবসটি উপলক্ষে সকালে একটি র‌্যালী দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ উপলক্ষে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মন্ডল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, শহর আওয়ামীলীগের সভাপতি ওমর ফারুক রুবেল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র মো. মতলুবর রহমান, জেলা আওয়ামীলীগ নেতা ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, পিয়ারুল ইসলাম, সাইফুল ইসলাম সাকা, তানজিমুল ইসলাম জামিল, মাহবুব আলম কোট, কৃষকলীগ জেলা সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, মোজাম্মেল হক ঝিলাম, জেলা যুবলীগের আহসান হাবিব রাজিব, মো. আসিফ সরকার, আব্দুল লতিফ, মহিলা আওয়ামী লীগ নেত্রী শিমুল বেগম, জেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব রিজু প্রমুখ।

জেলা পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের এই দিনে পাকিস্তানে দীর্ঘ কারাবাস শেষে সশস্ত্র মুক্তিযুদ্ধে রক্তের বিনিময়ে অর্জিত সদ্য স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন বাঙালির অবিসংবাদিত নেতা। তিনি স্বাধীন বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার প্রচেষ্টা চালান। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য কাজ করছেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়