• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-১২-২০২২, সময়ঃ রাত ০৯:২৩

গাইবান্ধায় রাতে সন্তান প্রসব করে সকালে এইচএসসি পরীক্ষা দিল কিশোরী

গাইবান্ধায় রাতে সন্তান প্রসব করে সকালে এইচএসসি পরীক্ষা দিল কিশোরী

ভ্রাম্যমান প্রতিনিধি ►

গাইবান্ধা সদর উপজেলায় এক কিশোরী (১৯) রাতে সন্তান প্রসব করে বৃহস্পতিবার সকালে এইচএসসি পরীক্ষা দিয়েছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে গাইবান্ধা সরকারি মহাবিদ্যালয় কেন্দ্রে পৌরনীতি দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশ নিয়েছে ওই কিশোরী শিক্ষার্থী প্রসূতি।

পরিবার সুত্রে জানা যায়, দেড় বছর আগে পারিবারিক ভাবে ইসলামি শরীয়ত অনুযায়ী সদর উপজেলার পশ্চিম গোবিন্দপুর এলাকায় এক ব্যবসায়ীর সঙ্গে বিয়ে হয়। বুধবার রাতে সে প্রসব শুরু হয়।  পরে রাতেই গাইবান্ধা শহরের একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে সিজারিয়ানে একটি সন্তান প্রসব করে। সন্তান প্রসব করার পর সকালে পরীক্ষায় অংশ নেয়।

ওই কিশোরীর শাশুড়ী ফেন্সি বেগম বলেন,  আমার পুত্র বধু বুধবার গভীর রাতে একটি পুত্র সন্তান প্রসব করে। সে এইচএসসি পরীক্ষা দিচ্ছে। খুব চিন্তাই ছিলাম। মেয়েটি পরীক্ষা দিতে পারবে কি না?  চিকিৎসকের পরামর্শে সাহস করে মেয়েটি পরীক্ষা দিয়েছে। আজ ছিল লিখিত শেষ পরীক্ষা। ভালোই পরীক্ষা দিয়েছে সে।

গাইবান্ধা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড আব্দুল কাদের বলেন, মেয়েটি গত রাতে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছে। সকালে সে পরীক্ষা কেন্দ্রে গিয়ে ভালোভাবেই পরীক্ষা দিয়েছে। ওই কিশোরী মানবিক বিভাগ থেকে পরীক্ষা দিচ্ছে। সে একজন মেধাবী ছাত্রী। তার পরীক্ষার সিট পড়েছিল গাইবান্ধা সরকারি কলেজে। সে পৌরনীতির ২য় পত্রের পরীক্ষা দিয়েছে। আশা করি সে ভালো রেজাল্ট  করবে। 

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়