• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-১১-২০২২, সময়ঃ বিকাল ০৩:৩০
  • ৮৭ বার দেখা হয়েছে

গাইবান্ধায় রুশ বিপ্লব ও বাসদ মার্কসবাদীর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 গাইবান্ধায় রুশ বিপ্লব ও বাসদ মার্কসবাদীর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক ►

৭ নভেম্বর সোভিয়েত সমাজতান্ত্রিক রুশ বিপ্লবের ১০৫তম ও বাসদ (মার্কসবাদী)'র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলে গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।   

দলীয় কার্যালয়ের সামনে জেলা কমিটির আহবায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদের সভাপতিত্বে   সমাবেশে বক্তব্য রাখবেন পার্টির কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা, জেলা কমিটির সদস্য গোলাম সাদেক লেবু, নিলুফার ইয়াসমিন শিল্পী, কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, মাহবুবুর রহমান খোকা প্রমুখ। 

বক্তারা, আজকের শাষন ব্যবস্থায় এই সরকার স্বৈরাচারী ও ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে যেখানে মানুষ চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। মানুষের বেঁচে থাকার ন্যূনতম অধিকার টুকু নেই। এই পুঁজিবাদী শাসন ব্যবস্থায় পুলিশ, প্রশাসন শ্রমজীবী জনগণের টাকায় বেতন নিয়ে মালিকের মুনাফা পাহারা দেয়। আর এই নিরাপত্তার মধ্যে থেকে পুঁজিপতিরা তাদের লুটপাট সীমাহীন অবস্থায় নিয়ে গেছে। এ এমনই অমানবিক ব্যবস্থা যেখানে মহামারীকালে দেশে আড়াই কোটি মানুষকে বেকার করেছে বিপরীতে শত শত নতুন কোটিপতির সৃষ্টি করে দুর্নীতি পাহাড় গড়ে তুলছে। মূল্যবৃদ্ধি তো নিত্য নৈমিত্তিক ব্যাপার। এই অবস্থার মধ্যে পড়ে মানুষ সীমাহীন কষ্ট ভোগ করছে। অথচ আজ থেকে ১০৫ বছর আগে শ্রমিক শ্রেনীর যে রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিলো সোভিয়েত ইউনিয়নে সেই সমাজতান্ত্রিক দেশ মানুষকে সকল ধরণের নিরাপত্তা দিয়েছিলো।

সেখানে ছিলো না কোন ভিুক, বেকার, পতিতা। সবার জন্য শিা ও চিকিৎসা ছিলো বিনামূল্যে। নারীরা পেয়েছিল প্রকৃত মর্যাদা ও স্বাধীনতা। সাম্প্রদায়িক ও জাতিগত সমস্যাকে বিজ্ঞানসম্মতভাবে মোকাবিলা করেছিলো সমাজতান্ত্রিক ব্যবস্থা। ফলে আজকের দিনের সকল সংকট থেকে মুক্তি পেতে এই শোষণমূলক, অমানবিক ব্যবস্থাকে ভেঙ্গে সমাজতান্ত্রিক সমাজ বিনির্মাণের সংগ্রামে শ্রমজীবী মানুষকে সর্বশক্তি নিয়োগ করতে হবে। সেইসাথে বাসদ মার্কসবাদী জেলা নেতা গোলাম সাদেক লেবুসহ নেতাকর্মী ও সাধারণ মানুষের নামে রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল নিরাপত্তা আইনে  মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়