• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:৪৬
  • ৯০ বার দেখা হয়েছে

গাইবান্ধায় হানাদার মুক্ত দিবস পালিত

গাইবান্ধায় হানাদার মুক্ত দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ►

৭ ডিসেম্বর বুধবার গাইবান্ধা হানাদার মুক্ত দিবস উদযাপন উপলে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে পুরাতন টেলিফোন ভবন সংলগ্ন পূর্বপাড়া থেকে জেলা প্রশাসক মো. অলিউর রহমানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

দিবসটি উপলক্ষে প্রতিপাদ্য বিষয় ছিল ‘সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ নিপাত যাক, মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা কর করতে হবে’। গাইবান্ধা হানাদার মুক্ত দিবস উদযাপন কমিটির উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় দিবসটি পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

হানাদার মুক্ত দিবস উদযাপন কমিটির সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদার সভাপতিত্বে ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার জান্নাতুল ফেরদৌস উর্মির সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইবনে মিজান, বীর মুক্তিযোদ্ধা ওয়াশিকার মো. ইকবাল মাজু, আলী আকবর প্রমুখ। 

উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ ডিসেম্বর সকালে কোম্পানী কমান্ডার মাহবুব এলাহী রঞ্জু (বীর প্রতীক) এর নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি দল ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের কালাসোনার চর থেকে বালাসীঘাট হয়ে গাইবান্ধা শহরে প্রবেশ করে। বিজয়ী বীর মুক্তিযোদ্ধাদের আগমনের সংবাদ পেয়ে আগের রাতেই গাইবান্ধা শহরের স্টেডিয়ামে অবস্থিত পাক হানাদার বাহিনীর সদস্যরা তল্পিতল্পা গুটিয়ে রংপুর ক্যান্টনমেন্টের উদ্দেশ্যে পালিয়ে যায়। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়