• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-১২-২০২২, সময়ঃ বিকাল ০৪:১৬
  • ১০৩ বার দেখা হয়েছে

গাইবান্ধায় ‘সর্বস্তরের বাংলা ভাষা: শুদ্ধ বানানে শুদ্ধ উচ্চারণে’ দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত

গাইবান্ধায় ‘সর্বস্তরের বাংলা ভাষা: শুদ্ধ বানানে শুদ্ধ উচ্চারণে’ দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্দ্যোগে ঢাকা ছায়ানীড়ের সহায়তায় আজ মঙ্গলবার গাইবান্ধায় ’সর্বস্তরের বাংলা ভাষা: শুদ্ধ বানানে শুদ্ধ উচ্চারণে ’ দিনব্যাপী এক কর্মশালা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

এ কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সুশান্ক কুমার মাহাত। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা ছায়ানীড়ের সভাপতি ও লেখক লুৎফর রহমান, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান, অধ্যাপক জহুরুল কাইয়ুম, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক প্রমুখ। 

কর্মশালায় বক্তারা হলেন, বাংলা একটি প্রাচীন ঐতিহ্যবাহী ভাষা। জল প্রবাহকালে নদীতে জোয়ার ভাটা ভাঙ্গা গড়ার খেলা চলে, দু’পাড়ে গড়ে উঠে সমৃদ্ধ জনপদ, তেমনি ভাষার ক্ষেত্রেও অর্জিত হয় সমৃদ্ধি। বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘের অধিবেশনে বাংলা ভাষায় ভাষণ দিয়েছিলেন। বাংলা ভাষার অধিকার ও মর্যাদা রক্ষার জন্য জীবন উৎসর্গ করেছে বাঙ্গালী জাতি যা বিম্বে নজির বিহীন। 

কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ,  সাংবাদিক, এনজিও প্রতিনিধিগণ। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়