• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:০৯
  • ১৫০ বার দেখা হয়েছে

গাইবান্ধা ও ঠাকুরগাঁও জেলায় বিএসটিআইয়ের মোবাইল কোর্টে পরিচালনা

গাইবান্ধা ও ঠাকুরগাঁও জেলায় বিএসটিআইয়ের মোবাইল কোর্টে পরিচালনা

মাধুকর ডেস্ক ►

বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর ও জেলা প্রশাসন, গাইবান্ধার উদ্যেগে আজ বৃহস্পতিবার জেলা সদরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত করা হয়। বিএসটিআইয়ের মান সনদ/ছাড়পত্র রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর ৩০(৩০) ধারায়  সদর উপজেলার পার্ক ভিউ মার্কেটের মেসার্স দুলু এন্ড সন্স (পণ্য-স্কিন ক্রীম, ব্রান্ড-স্কিন শাইন, গোল্ড), একই মার্কেটের আলতাব স্টোর (পণ্য-স্কিন ক্রীম, ব্রান্ড- স্কিন শাইন, গোল্ড), এবং বালাসি রোডস্থ ইজি ফুড প্রডাক্ট (পণ্য-কেক ও চানাচুর), প্রতিষ্ঠানকে প্রত্যককে ১০ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা ও ৩টি মামলা দায়ের করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়-এর সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌমিতা গুহ ইভা। প্রসিকিউটর ছিলেন রংপুর বিএসটিআই বিভাগীয় অফিস ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন। জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে ঠাকুরগাঁও জেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।  ঠাকুরগাঁও জেলায় ভ্রাম্যমান আদালতে মেসার্স আল বাইক ফুড, ঠাকুরগাও সদর বাসস্ট্যান্ড সংলগ্ন দোকানে কেক পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখসহ প্রয়োজনীয় তথ্যাদি না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ৩ হাজার টাকা, মেসার্স সুরুচি হোটেল এন্ড রেস্টুরেন্টে দই ও নিমকি পণ্যের মোড়কে পন্যের পরিচিতিসহ অন্যান্য তথ্য না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ১ হাজার টাকা, পুরাতন বাসস্ট্যান্ড মেসার্স এনামুল হক ফিলিং স্টেশন এর আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন সনদ হালনাগাদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ৩২/৫২ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন ঠাকুরগাও জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ শামছুজ্জামান আসিফ। প্রসিকিউটর অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়