• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-১২-২০২২, সময়ঃ বিকাল ০৩:৩৯
  • ১১৪ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রেসক্লাবের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

গাইবান্ধা প্রেসক্লাবের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক ►

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বুধবার গাইবান্ধা প্রেসক্লাবের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল সকালে শহীদ বুদ্ধিজীবীদের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে স্থানীয় শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা। শুরুতেই শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি দীপক কুমার পাল। প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকারের পরিচালনায় অলোচনায় অংশ নেন  সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহমুদুল হক শাহজাদা, সাবেক ডেপুটি কমান্ডার গৌতম চন্দ্র মোদক, জেলা তথ্য অফিসার হৃদয় মাহমুদ চয়ন, সহকারী তথ্য অফিসার কবির হোসেন, প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, সহ-সভাপতি অমিদাভ দাশ হিমুন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম বাবু, নির্বাহী সদস্য রজতকান্তি বর্মন প্রমুখ। এছাড়া সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইদ্রিসউজ্জামান মোনা, নির্বাহী সদস্য খায়রুল ইসলাম, রেজাউল হক মিতা, শেখ হুমায়ন হক্কানীসহ স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের অন্যান্য নেতৃবৃন্দ। 

বক্তারা বলেন, চূড়ান্ত বিজয়ের দ্বারপ্রান্তে এসে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের তালিকা করে বর্বরোচিতভাবে হত্যা যজ্ঞে মেতে ওঠে। দোসররা এখনও ষড়যন্ত্র করছে। বক্তারা বলেন, উন্নত দেশ ও বাঙালি সংস্কৃতির যে স্বপ্ন দেখেছিলেন বুদ্ধিজীবীরা, সেই প্রত্যাশা পূরণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল।


 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়