• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১২-১১-২০২২, সময়ঃ বিকাল ০৪:০৫
  • ৯৮ বার দেখা হয়েছে

গাইবান্ধা বিচার বিভাগের উদ্যাগে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়

গাইবান্ধা বিচার বিভাগের উদ্যাগে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা বিচার বিভাগের উদ্যাগে আজ শনিবার জেলা জজ কোর্ট ভবন  মিলনায়তনে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ মো.আবুল মনসুর মিঞা। 

বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.জাহিদ হাসান সিদ্দীকী, জেলা নারী ও শিশু বিচারক মোহাম্মদ আব্দুর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনতাছির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আবু লাইস মো. ইলিয়াস জিকু, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে মোহাম্মদ নজরুল ইসলাম, যুগ্ম জজ মো.বাছেদ, পৌর মেয়র মতলুবর রহমান, পিপি ফারুখ আহমেদ প্রিন্স, জিপি সুশিল কুমার ঘোষ, গাইবন্ধা প্রেসক্লাবের সভাপতি কে.এম রেজাউল হক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপনসহ বিচার বিভাগীয় এবং সংশ্লিষ্ট  অন্যান্য দপ্তরের কর্মকর্তাগন।  

সম্মেলনে বিচার বিভাগের বিজ্ঞ বিচারকগন, জেলা প্রশাসনের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট, পুলিশ বিভাগের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, র‌্যাব, জেল সুপার, সমাজসেবা বিভাগের কর্মকর্তা, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তা, সরকারী আইন কর্মকর্তা, মিডিয়া প্রতিনিধি এবং জেলা বারের নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী জজ মো. দেলওয়ার হোসেন। 

বক্তারা বলেন, দিনদিন মামলার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এসব মামলা যত দ্রুত নিষ্পওি করা যায় এ জন্য সমন্বিত উদ্যাগের মাধ্যমে ন্যায় বিচারের স্বার্থে সকল পক্ষকে এগিযে আসতে হবে। বক্তারা আরও বলেন, পারস্পরিক ভাবে সমন্বয়ের মাধ্যমে বিজ্ঞ আদালতে বিচার কার্য পরিচালনা করতে হবে। যে কোন ফৌজদারি মামলার ক্ষেত্রে পুলিশ তদন্ত কার্যক্রম শেষ করে বিজ্ঞ আদালতে  ন্যায় বিচারের জন্য দাখিল করেন এবং বিজ্ঞ আদালত তদন্তকারী  কর্মকর্তার  তথ্য উপাও ভিওিত্বে বিচার প্রার্থী ও স্বাক্ষী গ্রহণের মাধ্যমে মামলা নিষ্পত্তি করে থাকেন। কিন্তু আদালতে বিচারকার্য তরান্বিত করতে  আইনজীবিদের সহযোগিতা প্রয়োজন। 

উল্লেখ্য, গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদলতের অধীনস্ত বিভিন্ন ও ট্রাইবুনালেরর দায়ের নিষ্পত্তি বিচারাধীণ দেওয়ানী মামলা ২২ হাজার ৫৩২ এবং ফৌজদারি মামলার সংখ্যা ৭ হাজার ৮৬১ রয়েছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়