• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-১০-২০২২, সময়ঃ দুপুর ০২:২২
  • ৯৬ বার দেখা হয়েছে

গাইবান্ধা লেখক-পাঠক মঞ্চের মতবিনিময় সভা

 গাইবান্ধা লেখক-পাঠক মঞ্চের মতবিনিময় সভা

মোদাচ্ছেরুজ্জামান মিলু

কবি সাবেদ আল সাদ মানেই একজন বড় মাপের সংগঠক, একজন লেখক, সাহিত্যিক ও কবি। প্রায় ৪০ বছর যাবত তিনি সাহিত্যাঙ্গনে স্থানীয় ও জাতীয় পর্যায়ে বিশেষ ভূমিকা রেখে চলছেন। বিন্দু বিসর্গ নামে তার সংগঠন ও লিটলমাগ খুব জনপ্রিয়। তাঁর এই লিটলম্যাগে গাইবান্ধার কবি লেখকদের লেখা এখনও নিয়মিত ছাপা হয়। এই গুণিজন অনুভব করলেন যে গাইবান্ধার বিভিন্ন সাহিত্য সংগঠন ও কবি-সাহিত্যিকদের সমন্বয়ে একটি মঞ্চ তৈরি করা যায় কি না। তাঁর সেই আকাঙ্খার বাস্তবায়নের লক্ষ্যেই শুক্রবার বিকেলে গাইবান্ধা ল’কলেজ এর মিলনায়তনে লেখক-কবিদের মিলনমেলা হয়। এ যেন এক উৎসবের আসর। গাইবান্ধার লেখক-পাঠকগণের উপস্থিতিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মতবিনিময় সভায় গাইবান্ধার সাহিত্যের অগ্রযাত্রা এবং লেখকদের মান উন্নয়নের লক্ষে গাইবান্ধা লেখক-পাঠক মঞ্চ নামে একটি সংগঠন হিসেবে নামকরণ করা হয়। উক্ত সভায় কবি সাবেদ আল সাদকে আহবায়ক এবং কবি অ্যাড.কাসেম ইয়াসবীরকে সদস্য সচিব করে ২৭ সদস্যবিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠিত হয়। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন লেখক সুলতান উদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কাদের, ভাইস প্রিন্সিপাল নাসরিন রেখা, লেখক মোদাচ্ছেরুজ্জামান মিলু, শহিদুর রহমান সাঁইজি, হাফিজুর হিলালি বাবু, আলমগীর কবির বাদল, নাট্যকর্মী ও সাহিত্যিক মানিক বাহার, কবি পিটু রশিদ, কবি লিপু রহমান,কবি ও নাট্যকার আখতারুজ্জামান সুলতান, নাট্যকার শাহ আলম বাবলু, বাচিক শিল্পী ফিরোজ কবির, মমতা রাণী চাকী, কবি আব্দুল হাদি,কবি আহসান হাবিব মন্ডল,কবি শাহনাজ পারভীন শেলী,কবি মাছুম রানা, বাচিক শিল্পী মাছুম আব্দুল্লাহ,কবি শাহানা মিতা,কবি বিউটি খাতুন,কবি ও নাট্যশিল্পী সোহেল রানা, কবি ও বাচিক শিল্পি নাবিল আহমেদ, কবি আল আমিন মোহ এবংকবি রুদ্র আচার্য।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়