• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-১০-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:৩৫
  • ৮২ বার দেখা হয়েছে

গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা নুরজাহান বেগম হেনার ইন্তেকাল

গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা নুরজাহান বেগম হেনার ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা ও গাইবান্ধা শহরের মধ্যপাড়া নিবাসী মরহুম মকবুলার রহমানের কন্যা ও মৃত তবিবর রহমানের স্ত্রী নুরজাহান বেগম হেনা আজ শনিবার ভোরে অসুস্থতাজনিত কারণে তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন ইন্নালিল্লাহে. . .রাজেউন। মৃতকালে মরহুমার বয়স হয়েছিলো প্রায় ৭৫ বছর। তার জানাযা শনিবার বাদ আসর স্থানীয় গোরস্থান জামে মসজিদে অনুষ্ঠিত হবার পর পৌর গোরস্থানে তাকে দাফন করা হয়।

মৃতকালে তিনি ২ ছেলে ও ২ মেয়েসহ ভাই-বোন ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। নুরজাহান বেগম হেনা ছিলেন একজন রাজনৈতিক ও সাংস্কৃতিক পরিবারের মেয়ে। সেই সময় তিনি সংগীতের শিক্ষক হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন এবং গাইবান্ধার সংগীত শিক্ষা প্রসারে তার অবদান ছিলো উল্লেখযোগ্য। প্রায় ১৫/১৬ বছর আগে তিনি শিক্ষকতা থেকে অবসর গ্রহণ করেন। তিনি ১৯৬৮-১৯৬৯ সালে ছাত্র লীগের সভাপতি ছিলেন এবং সেক্রেটারি ছিলেন সৈয়দ শামস-উল আলম হীরু।

উল্লেখ্য, হেনা গাইবান্ধা আদর্শ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মমতাজুর রহমান বাবু এবং মুক্তিযোদ্ধা মকসুদার রহমান সাহানের বড় বোন। নুরজাহান বেগম হেনার মৃত্যুতে গাইবান্ধার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শোক জানিয়েছেন। শোক জানিয়েছেন দৈনিক মাধুকর পরিবার, গাইবান্ধা জেলা বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি অঞ্জলী রানী দেবী, গাইবান্ধা পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের শিক্ষক লাবিব মোর্শেদ রিজেলসহ অনেকে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়