• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:৫৬
  • ৫৪ বার দেখা হয়েছে

গোবিন্দগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

গোবিন্দগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

গোবিন্দগঞ্জ প্রতিনিধি ►

গোবিন্দগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।  সকালে দিবসের উপজেলার কাটাখালী মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভে ও বধ্যভ’মির স্মৃতিস্তম্ভে পূস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। এরপর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে, উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় ও উপজেলা পরিষদ চত্বরের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা নিবেদন  করা হয়। 

দিবসের তাতপর্য তুলে ধরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য  প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান এবং সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী প্রধান বাদু।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেনের সভাপতিত্বে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলতামাশুল ইসলাম শিল্পী, যুগ্ম সাধারণ সম্পাদক মিয়া আসাদুজ্জামান হিরু, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম আজাদ প্রমুখ।

পরে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানের সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক রোকনুজ্জামান বুদু’র সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায়  প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। সভায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ ছাড়াও দিবসের তাতপর্য তুলে ধরে উপজেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচী পালন করে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়