• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-১২-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:৩৬

গোবিন্দগঞ্জে বড় দিন পালিত

গোবিন্দগঞ্জে বড় দিন পালিত

গোবিন্দগঞ্জ প্রতিনিধি ►

গাইবান্ধার গোবিন্দগঞ্জে যথাযোগ্য মর্যদায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে খ্রিস্ট ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব যিশু খ্রিস্টের জন্মতিথি বড় দিন পালিত হয়েছে। গতকাল রোববার সকালে গোবিন্দগঞ্জের কাটাবাড়ী ইউনিয়নের আদমপুর লুথারেন গির্জায় বড়দিনের কেক কাটা হয়। অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মেয়েরা মনমুগ্ধকর লোক নৃত্য পরিবেশন করে। 

এছাড়া জয়পুর ও মাদারপুরসহ অন্যান্য খৃষ্টান সম্প্রদায়ের গীর্জাতেও অনুরূপভাবে কেক কাটা, নাচগান, খেলাধুলা ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে এ পবিত্র দিনটি পালন করা হয়। দিনটি উপলক্ষে আদিবাসীদের বাড়িতে বাড়িতে নানা ধরণের খাওয়ার আয়োজন, নতুন কাপড়ে সজ্জিত হয়ে  আত্মীয়-স্বজনের বাড়িতে বাড়িতে যাতায়াতের উৎসবের অংশ ছিল।

এছাড়া দিনটি উপলক্ষে বাড়িঘর পরিস্কার পরিচ্ছন্ন করা সহ দেয়ালে ও উঠোনে আলপনা অংকন করা হয়। এভাবেই গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া, কাটাবাড়ী, সাপমারা, গুমানীগঞ্জ, সাখাহার ইউপি'র খ্রীষ্ট ধর্মীয় অনুসারী মানুষ এ উৎসবে অংশ নেয়। 

খ্রিষ্টীয় নেত্রী  এমেলি হেম্রম বলেন, আজকের এই দিনটির জন্য আমরা আপেক্ষা করি। প্রিয়জন আত্নীয় স্বজন বাড়ীতে শিশুরা মুখিয়ে থাকে উৎসব করার জন্য। এবার আমরা দেশের জন্য দেশের  মানুষের মঙ্গল কামনা কামনা করেছি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়