• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১২-২০২২, সময়ঃ সকাল ০৮:১৮
  • ৫২ বার দেখা হয়েছে

গোল্ডেন বলের লড়াইয়ে এগিয়ে আছে যারা

গোল্ডেন বলের লড়াইয়ে এগিয়ে আছে যারা

স্পোর্টস ডেস্ক ►

বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়া গৌরবের। লিওনেল মেসি, লুকা মডরিচ- শেষ দুই বিশ্বকাপে সেরার পুরস্কার জিতেছেন। রাশিয়া বিশ্বকাপে কিলিয়ান এমবাপ্পের হাতে উঠেছিল উদীয়মান ফুটবলারের পুরস্কার। বিশ্বকাপের সেরা হওয়ার দৌড়ে মেসি, মডরিচের সঙ্গে এমবাপ্পে, গ্রিজম্যান ও আশরাফ হাকিমি ভালোভাবেই আলোচনায় রয়েছেন। তবে সেরা হওয়ার দৌড়ে মেসির পক্ষেই ভোট পড়তে পারে বেশি।

বিশ্বকাপের ইতিহাসে কখনোই কোনো খেলোয়াড় এখন পর্যন্ত দুই বার গোল্ডেন বল পাননি। মেসি-মডরিচ সেই রেকর্ডের সামনে দাঁড়িয়ে। মেসি বিশ্বকাপের সেরা হন ২০১৪ তে। ২০১৮ বিশ্বকাপে সেরা হয়েছেন মডরিচ। যদিও সেমিফাইনালে ক্রোয়েশিয়া হেরে যাওয়ায় টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে একটু হলেও পিছিয়ে পড়েছেন মডরিচ।

সেদিক থেকে পাঁচটি গোল করার পাশাপাশি তিনটি অ্যাসিস্ট এবং চারটি ম্যাচসেরার পুরস্কার পাওয়া মেসির হাতেই উঠতে পারে গোল্ডেন বল। বলা হচ্ছে, ক্যারিয়ারের সেরা বিশ্বকাপ খেলছেন তিনি। গোল্ডেন বল জয়ের লড়াইয়ে মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ফ্রান্স মিডফিল্ডার আন্তনিও গ্রিজম্যান। আক্রমণ থেকে মাঝমাঠ, এমনকি রক্ষণে নেমেও দলকে সাহায্য করেছেন এই ফরাসি প্লে -মেকার।

টুর্নামেন্টের সর্বোচ্চ ৩টি অ্যাসিস্টের পাশাপাশি ১৪টি সুযোগ তৈরি করেছেন তিনি। পগবা, কন্তেদের অনুপস্থিতিতে ফ্রান্সের আক্রমণাত্মক ফুটবল খেলার অন্যতম কারিগরই গ্রিজম্যান। টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে ভালোভাবেই রাখতে হচ্ছে ফরাসি এ প্লে-মেকারকে। এমবাপ্পে মেসির সমান পাঁচটি গোল এবং ৮টি সুযোগ তৈরি করেছেন। মরক্কান তারকা আশরাফ হাকিমিও ছিলেন পুরো টুর্নামেন্টে দুর্দান্ত। সেদিক থেকে তিনিও তো গোল্ডেন বলের দাবিদার।

 

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়