• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-১২-২০২২, সময়ঃ সকাল ১০:১৮
  • ৭৪ বার দেখা হয়েছে

চাঁদে যাচ্ছেন ২২ বছর বয়সী ভারতীয় অভিনেতা

 চাঁদে যাচ্ছেন ২২ বছর বয়সী ভারতীয় অভিনেতা

বিনোদন ডেস্ক ►

ইলন মাস্কের ‘স্পেসএক্স’ সংস্থার ‘বিগ ফ্যালকন রকেট’ (বিএফআর)-এর প্রথম ক্রেতা জাপানের ধনকুবের ইয়ুসাকু মেইজাওয়া। ২০২৩ সালে বিএফআর রকেটে চেপে তার চাঁদে পাড়ি দেওয়ার পরিকল্পনা আছে। তার সফরসঙ্গী হবেন ৮ জন। গত শুক্রবার তাঁদের নাম ঘোষণা করেন ইউসাকু। এই তালিকায় রয়েছেন ভারতের এক নাগরিক। দেব জোশী নামের ওই ভারতীয় পেশায় অভিনেতা। 

অনেকেই তাঁকে ‘বাল বীর’ হিসেবে চেনেন। ছোট পর্দার জনপ্রিয় মুখ দেব। কিন্তু ছোট পর্দার পাশাপাশি বড় পর্দাতেও অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। খবর- এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া ও ফক্স নিউজ। 

খুব শিগগিরই চাঁদে পাড়ি দিতে যাওয়া দেবের সঙ্গে এই সফরে থাকবেন আমেরিকার ডিজে এবং প্রযোজক স্টিভ আওকি, আমেরিকার ইউটিউবার টিম ডড, চেজ রিপাবলিকের শিল্পী ইয়েমি এডি, আয়ারল্যান্ডের চিত্রগ্রাহক রিহানন অ্যাডাম, ব্রিটেনের এক চিত্রগ্রাহক করিম ইলিয়া, চিত্রজগতের সঙ্গে যুক্ত আমেরিকার বাসিন্দা ব্রেন্ডান হল এবং দণি কোরিয়ার পপ ব্যান্ডের সদস্য টপ। দেব ৮ সদস্যের মধ্যে কনিষ্ঠতম এবং একমাত্র ভারতীয় নাগরিক।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্যানুসারে, দেবের পুরো নাম দেব দুশ্যন্তকুমার জোশী। ২০০০ সালে ২৮ নভেম্বর গুজরাতের আমদাবাদে জন্ম। শৈশব থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল দেবের। যখন ৩ বছর বয়স, তখন থেকে মঞ্চে অভিনয় করেছেন। নাটক, বিজ্ঞাপন থেকে শুরু করে বিভিন্ন গুজরাতি শোয়েও অভিনয় করেছেন তিনি। 

২০০৯ থেকে ২০১০ সালের মধ্যবর্তী সময়ে হিন্দি ধারাবাহিকে প্রথম অভিনয় করার সুযোগ পান দেব। ৯ বছর বয়সে ‘মহিমা শনি দেব কি’ ধারাবাহিকে ‘শুক্র’ চরিত্রের শৈশব পর্দায় ফুটিয়ে তুলেছিলেন তিনি। একই সময় ‘হমারি দেবরানি’ ধারাবাহিকে অভিনয় করেছিলেন তিনি। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়