• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-১০-২০২২, সময়ঃ বিকাল ০৩:২৫
  • ৭০ বার দেখা হয়েছে

জনগণের কল্যাণে পুলিশ-নওগাঁয় খাদ্যমন্ত্রী

জনগণের কল্যাণে পুলিশ-নওগাঁয় খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: ►

খাদ্যমন্ত্রী মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ১৯৭১ সালে পুলিশ দেশপ্রেমিক হিসেবে সম্মুখ যুদ্ধে রাজারবাগে অংশ নিয়ে প্রাণ দিয়েছিল। বর্তমানে জনগণের কল্যাণে পুলিশ। কমিউনিটিং পুলিশ জনগনের সাথে হাত মিলিয়ে নারী নির্যাতন, মাদক, সন্ত্রাস ও ইভটিজিংসহ অন্যান অপরাধ নির্মূল করা সম্ভব। ভালো কাজে পুলিশ ও জনতার সম্পৃক্ততা বেড়েছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতা একসাথে ভালো কাজে সহযোগিতা করছে ও মন্দ কাজের কারণ খুঁজে বের করে ব্যবস্থা নিচ্ছে। পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। 

১৯৭১সালের মহান মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর সদস্যরাই প্রথম সম্মুখযুদ্ধে প্রতিরোধ গড়ে বুকের তাঁজা রক্ত ঢেলে দিয়েছে। দেশের প্রয়োজনে তারা আবারও এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস। পুলিশের কাজে সহযোগিতা, বাল্যবিয়ে রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ-সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী-শিশু নির্যাতন, যৌতুক নিরোধসহ বিভিন্ন কাজে কমিউনিটি পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছেন যা সামাজিক শৃংখলা রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

শনিবার কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে নওগাঁয় পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খাদ্যমন্ত্রী এই কথাগুলো বলেন। এর আগে খাদ্যমন্ত্রী বেলুন ও ফেস্টুন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন। পরে পুলিশ সুপার কার্যালয় থেকে বর্ণাঢ্য একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পুলিশ লাইনে গিয়ে শেষ হয়। এসময় নওগাঁ-২ আসনের সাংসদ শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খানসহ পুলিশের অন্যান্যা কর্মকর্তা ও  সদস্যরা উপস্থিত ছিলেন। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়