• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-১২-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:০১
  • ১০২ বার দেখা হয়েছে

ঢাকার বনশ্রীতে এনআরবিসি ব্যাংকের ১০০ তম শাখার উদ্বোধন

ঢাকার বনশ্রীতে এনআরবিসি ব্যাংকের ১০০ তম শাখার উদ্বোধন

মাধুকর ডেস্ক ►

এনআরবিসি ব্যাংক সফল অগ্রযাত্রায় সমৃদ্ধির পথ ধরে ১০০তম শাখার মাইলফলকে পৌঁছেছে। বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২, প্রধান অতিথি হিসেবে শততম শাখার উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান এয়ার চিফ মার্শাল (অব:) আবু এশরার, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন,মেট্রোরেল উদে¦াধনের মধ্য দিয়ে স্মার্ট বাংলাদেশের সত্যিকারের সূচনা হল। এভাবে সরকার বহুভাবে দেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি মানুষের জীবনমানের উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার। উন্নয়নকে সর্বত্র ছড়িয়ে দিতে মেট্রোরেল, পদ্মাসেতু, রুপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র, মহাসড়কের উন্নয়নসহ বিভিন্ন মেগাপ্রকল্প বাস্তবায়ন করেছে। বর্তমান সরকার দেশের টেকসই উন্নয়নের লক্ষ্যে সরকারি বেসরকারি অংশিদারিত্বের ভিত্তিতে কাজ করছে। ব্যাংক এই উন্নয়নের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান। এসময়, তিনি ব্যাংকগুলোকে উৎপাদনশীল খাতে  বিনিয়োগ বাড়ানোর উপর জোর দেন।

তিনি আরও বলেন, অর্থনীতির উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে এই সরকারের আমলেই ব্যাংকিং খাতের সবচেয়ে বেশি বিকাশ হয়েছে। বেশি ব্যাংক নিয়ে অনেকে সমালোচনা করলেও এর সুফল আমরা পাচ্ছি। সবখাতের উন্নয়নে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এনআরবিসি ব্যাংকের ১০০ তম শাখার মাইলফলকের এই দিনে ব্যাংকটির ধারাবাহিক সফলতা কামনা করছি।

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল বলেন, আমরা ব্যাংকিং সেবাবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠির জন্য কাজ করছি। এই লক্ষ্যে সারা দেশে নেটওয়ার্ক সম্প্রসারণ করছি। আজ আমরা শততম শাখার উদ্বোধন করছি। ইতোমধ্যে সহ¯্রাধিক সার্ভিস সেন্টার থেকে সেবা প্রদান করছি। কর্মসংস্থান বাড়ানোর উপর জোর  দিয়েছি। নতুন উদ্যোক্তা  তৈরি লক্ষ্যে ইতোমধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের সাথে চুক্তি করেছি। যেখান থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিত যুবাদের বিনা জামানতে ঋণ সহায়তা দেয়া হচ্ছে। এনআরবিসি ব্যাংক বিআরটিএ’র ফি, রেজিস্ট্রেশন ফিসহ বিভিন্ন সরকারি সেবার  সাথে যুক্ত থেকে রাজস্ব বাড়ানোর প্রক্রিয়ায় কাজ করছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়