• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-১-২০২৩, সময়ঃ সকাল ০৯:৩৯
  • ৩৮ বার দেখা হয়েছে

ঢাকায় চীনের পররাষ্ট্রমন্ত্রী

ঢাকায় চীনের পররাষ্ট্রমন্ত্রী

মাধুকর ডেস্ক ►

চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং এক ঘণ্টারও কম সময়ের যাত্রাবিরতিতে ঢাকায় অবস্থান করেছেন। মঙ্গলবার দিবাগত রাত ১টা ৫৮ মিনিটে চীনা পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন রাত ২টা ৭ মিনিটে চীনা পররাষ্ট্রমন্ত্রীকে বিমানবন্দরে ফুল দিয়ে স্বাগত জানান। এরপর দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে একটি বৈঠক শুরু হয়।

ইথিওপিয়াসহ আফ্রিকার পাঁচ দেশ সফরে যাওয়ার পথে চীনের পররাষ্ট্রমন্ত্রী এই যাত্রাবিরতি করছেন। চীনের পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি বেইজিং থেকে আফ্রিকা যাওয়ার পথে জ্বালানি সংগ্রহের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

কয়েক ঘণ্টার যাত্রাবিরতি করার কথা থাকলেও ঢাকায় এক ঘণ্টারও কম সময় অবস্থান করেছেন কিন গ্যাং। জ্বালানি সংগ্রহ শেষে রাত ২টা ৫০ মিনিটে চীনা পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি বিমানবন্দর ত্যাগ করে। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন তাকে বিদায় জানান।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে চীনের সাবেক রাষ্ট্রদূত কিন গ্যাং সম্প্রতি দেশটির পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন। আফ্রিকা সফরে পাঁচ দেশ ইথিওপিয়া, গ্যাবন, অ্যাঙ্গোলা, বেনিন ও মিসর সফরে যাচ্ছেন কিন গ্যাং। ৯ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত তিনি এই পাঁচ দেশ সফর করবেন।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়