• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-১২-২০২২, সময়ঃ বিকাল ০৪:০৫
  • ২০৭ বার দেখা হয়েছে

তিন শতাধিক শিক্ষার্থীর বৃত্তি পরীক্ষা

তিন শতাধিক শিক্ষার্থীর বৃত্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় মেধা যাচাইয়ের লক্ষে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর ) পলাশবাড়ী ফাজিল ডিগ্রী মাদরাসা ও  মনোহরপুর ইউনিয়নের গোডাউন বাজার সংলগ্ন বিকেএস মডেল স্কুল এ্যান্ড কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয় ।  সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত পরীক্ষা চলে। দুই কেন্দ্রে উপজেলার ৯ টি কেজি স্কুলের তিন শতাধিক শিশু শিক্ষার্থী এ বৃত্তি পরীক্ষায় অংশ নেয়। বৃত্তি পরীক্ষার আয়োজন করেন "নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি "নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। 

বৃত্তি পরীক্ষা চলাসময় কেন্দ্র পরিদর্শন করেন সংস্থার সিনিয়র সহ সভাপতি শাহ মোঃ মাহাবুবুর রহমান, যুন্ম মহাসচিব আসাদুজ্জামান বিপ্লব, দপ্তর সচিব লুৎফুল্লাহ, ও কেন্দ্র সচিব হাসান আলী প্রমূখ । 

বৃত্তি পরীক্ষায় সাধারণ গ্রেডে শতকরা ২০ জন ও ট্যানেলফুলে শতকরা ১০ জন কমলমতি শিশু শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে থাকে সংগঠনটি। এতে শিক্ষার্থীদের সনদপত্র, শিক্ষা উপকরণ, ও এককালীন অর্থ প্রদান করা হয়। এছাড়াও শিক্ষকদের দক্ষতা বাড়াতে জেলা ও উপজেলায় প্রশিক্ষণ দিয়ে আসছে সংগঠনটি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়