• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১২-২০২২, সময়ঃ বিকাল ০৪:৫৮
  • ১২০ বার দেখা হয়েছে

দরিদ্র মানুষের সহায়তা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় রেড ক্রিসেন্টকে ১০ লাখ টাকা অনুদান দিল এনআরবিসি ব্যাংক

দরিদ্র মানুষের সহায়তা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় রেড ক্রিসেন্টকে ১০ লাখ টাকা অনুদান দিল এনআরবিসি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক ►

দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তা এবং প্রাকৃতিক দুর্যোগ আক্রান্ত এলাকায় মানুষের সেবা দানের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ১০ লাখ টাকা অনুদান দিল এনআরবিসি ব্যাংক। শনিবার ব্যাংকের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্য মঞ্জুরুল ইসলামের হাতে অনুদানের চেক তুলে দেন ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল।

এই সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, পরিচালক অলিউর রহমান, বিকল্প পরিচালক ডা. কুতুব উদ্দিন, স্বতন্ত্র পরিচালক ও  অডিট কমিটির চেয়ারম্যান এয়ার চিফ মার্শাল (অব.) আবু এশরার, স্বতন্ত্র পরিচালক খান মোহাম্মদ আব্দুল মান্নান, ব্যবস্থাপনা পরিচালক  গোলাম আউলিয়া, রেড  ক্রিসেন্টের পরিচালক (ফাইন্যান্স)  এএইচএম মইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

ব্যাংকের  চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, সেবাদানের মূলমন্ত্রে পরিচালিত হচ্ছে এনআরবিসি ব্যাংক। অর্থনীতিতে উন্নয়নে অবদান  রাখার পাশাপাশি বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করা হচ্ছে।  ব্যাংকের  সিএসআর তহবিল থেকে দরিদ্র ও অসহায় মানুষকের আর্থিক সহায়তা,  চিকিৎসা ব্যয়, শিক্ষায় সহায়তা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আর্থিক সহায়তা করা হচ্ছে। রেড  ক্রিসেন্টের মত প্রতিষ্ঠানকে সহায়তা করে আমরা গর্বিত। 

রেড  ক্রিসেন্টের সদস্য  মঞ্জুরুল ইসলাম বলেন, রেড  ক্রিসেন্ট মানবতার সেবায় নিবেদিত একটি প্রতিষ্ঠান। রেডক্রিসেন্ট প্রতিষ্ঠা করেছিলেন বঙ্গবন্ধু ১৯৭২ সাথে, যখন বাংলাদেশ ঘুর্ণিঝড় প্রবণ দেশ হিসেবে পরিচিত ছিল, ঘুর্ণিঝড় কে সফল ভাবে মোকাবেলা করতে সরকারের পাশাপাশি রেডক্রিসেন্ট ও অবদান রেখেছে। আমাদের প্রায় ৭০ লাখ ভলান্টিয়ার সারাদেশে বিনামূল্যে কাজ করে। আমরা আশা করি রেড ক্রিসেন্ট এর এই কর্মসুচি এনআরবিসির সহযোগিতায় আরো প্রসারিত হবে এই দূর্যোগ মোকাবেলায় বিশ্বব্যাপী এক দৃষ্টান্ত স্থাপন করেছে। এনআরবিসিসহ বিভিন্ন মানুষের অনুদানের টাকায় রেডক্রিসেন্ট চলে। এনআরবিসি ব্যাংকের প্রতি কৃতজ্ঞ তারা এগিয়ে এসেছে। এই অর্থদিয়ে মাগুরায় আরেকটি শাখা নির্মাণের মাধ্যমে সেবাকার্যক্রম পরিচালনা করা হবে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়