• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-১০-২০২২, সময়ঃ বিকাল ০৪:২২
  • ৭৩ বার দেখা হয়েছে

দিনাজপুরের পার্বতীপুর পৌর স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাধা ও হামলার অভিযোগ

দিনাজপুরের পার্বতীপুর পৌর স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাধা ও হামলার অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরের পার্বতীপুরে পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এজেডএম মেনহাজুল হক প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের মেয়র প্রার্থী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ও তার দলীয় কর্মী সমর্থকদের বিরুদ্ধে তার নির্বাচনী কাজে বাঁধা প্রদান, মাইক ভাংচুর ও সন্ত্রাসী হামলা’র অভিযোগ করেছেন। 

আজ সোমবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় স্থানীয় দৈনিক মানববার্তা ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন পার্বতীপুর পৌরসভার সাবেক মেয়র ও নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী এজেডএম মেনহাজুল হক। 
তিনি তার বক্তব্যে সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তার বিভিন্ন নেতা কর্মীর বাসায় বাসায় গিয়ে ভয়ভীতি প্রদর্শন, নির্বাচনী পোষ্টার লাগানো ও লিপলেট বিতরণ থেকে বিরত থাকার জন্য তাদেরকে হুমকি প্রদর্শন করেন বলেও তিনি অভিযোগ করেন।
এছাড়া শহরের বিভিন্ন ওয়ার্ডের পাড়া-মহল্লায় নির্বাচনী গণসংযোগ করতে গেলে সরকারী দলের নৌকা প্রতীক প্রার্থীর কর্মী ও সমর্থকরা নারিকেল গাছ প্রতীকের প্রার্থী ও তার সাথে থাকা কর্মীদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করার ঘটনাও ঘটাচ্ছে।
তিনি তার লিখিত অভিযোগে বলেন, প্রতীপক্ষ সরকার দলীয় প্রার্থীর কর্মী সমর্থদের নির্বাচন আচরণ বিধি পরিপন্থি এসব ঘটনা বন্ধে নির্বাচন কমিশন, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে অবহিত করা হলেও তারা এর প্রতিকারে আইনী কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এজেডএম মেনহাজুল হক প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থী ও তার কর্মী সমর্থকদের নির্বাচনী আচরণ বিধি পরিপন্থি কর্মকান্ড বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে বলেন, তা না হলে  পার্বতীপুর পৌরসভার আগামী ২ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচন কোনভাবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠিত করা সম্ভব  হবে না। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ শেষে গণ মাধ্যমকর্মীদের উপস্থিতিতে কিছুটা গন সংযোগ করেন ওই প্রার্থী এ জেড এম মেনহাজুল হক। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, সীমানা জটিলতার কারনে নির্ধারিত সময়ের অনেক পরে গত ২০ সেপ্টেম্বর দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার নির্বাচনী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে মেয়র পদে বিএনপি নেতা এ জেড এম মেনহাজুল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ মার্কায় এবং আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে আমজাদ হোসেন নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বি করছেন আরো ১৮ প্রার্থী। পাবর্তীপুর পৌরসভায় ভোটারের সংখ্যা ৩৩ হাজার ৩৯৯ জন। আগামী ২ নভেম্বর ১৩টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে প্রথম বারের মত ইভিএম (ইলেক্ট্রিক ভোটিং মেশিন) এ। গণ মাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে প্রতিপক্ষ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরন বিধি লংঘনের অভিযোগ থাকলেও প্রশাসন ব্যবস্থা নিচ্ছেন  না বলে দাবি করছেন তিনি।

অন্যদিকে অভিযোগের বিষয়ে বক্তব্যের জন্য ক্ষমতাসীন দলের প্রার্থী আমজাদ হোসনের মোবাইল নাম্বারে ক্ষুদে বার্তা পাঠানোসহ কয়েক দফায় কল দেওয়া হলেও (রিসিভ করেননি) সাড়া দেননি তিনি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়