• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১০-২০২২, সময়ঃ বিকাল ০৪:০০
  • ৭১ বার দেখা হয়েছে

দিনাজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত 

দিনাজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত 

দিনাজপুর প্রতিনিধি  ►

দিনাজপুরে জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) যৌথ উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস  উদযাপন র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২২ অক্টোবর) সকাল ১১ টার দিকে বর্নাঢ্য র‌্যালি শেষে আলোচনা সভার আয়োজন করা হয় । 

দিনাজপুর জেলা প্রশাসকের মিডিয়া সেল রুমে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বক্তব্যে বলেন, আমাদের দায়িত্ববোধ ও সচেতনা পারে নিরাপদ সড়ক ব্যবস্থার কার্যক্রম সাফল্য বয়ে আনতে। এই কাজটি আমাদের সম্মিলিতভাবে চেষ্টা করলে এর সুফল পাওয়া যাবে। রাস্তাগুলো শুধু ভাল করলেই হবে না নিজেদেরকে সচেতন রাখতে পারলে দুর্ঘটনা এড়ানো সম্ভব। নিজেকে পরিবর্তন করতে পারলে সবকিছু পরিবর্তন করা সম্ভব। এই জন্য দরকার দায়িত্ববোধ ও সচেতনতা। দায়িত্ববোধ সৃষ্টির জন্য ড্রাইভারকে উন্নত ট্রেনিং ও ক্যাম্পেইনের ব্যবস্থা করার প্রয়োজন। বাস মালিক থেকে শুরু করে শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীদের এই বিষয়ে সার্বিক সহযোগীতা একান্ত প্রয়োজন। মনে রাখতে হবে ‘একটি দুর্ঘটনায় মৃত্যু একটি পরিবারের সারাজীবনের কান্না’। 

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ মমিনুল করিম, বিশেষ অতিথি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দিনাজপুর সদর সার্কেল এর সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ কাফিউল হাসান মৃধা, নিরাপদ সড়ক চাই দিনাজপুর সংগঠনের সহ-সভাপতি মোঃ এরশাদুজ্জামান মোল্লা। 

এই সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের ফুলবাড়ী উপবিভাগীয় প্রকৌশলী (সদ্য পদোন্নতিপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী) মোঃ কামরুল হাসান সরকার, দিনাজপুর উপবিভাগীয় প্রকৌশলী গৌরাঙ্গ চন্দ্র বর্মন (বিআরটিএ) দিনাজপুর সার্কেল এর মোটরযান পরিদর্শক মোঃ জয়নাল আবেদীন, বিআরটিএ কর্মকর্তা মোঃ আমিনুর ইসলাম, সেফ দিনাজপুর এর সভাপতি মুকিত হায়দার শিপন, সাংস্কৃতিকর্মী, স্বেচ্ছাসেবিকাসহ বিআরটিএ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়