• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-১-২০২৩, সময়ঃ বিকাল ০৫:২৫
  • ১৬৬ বার দেখা হয়েছে

দিনাজপুরে নতুন বই পেল শিক্ষার্থীরা

দিনাজপুরে নতুন বই পেল শিক্ষার্থীরা

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে সারাদেশের ন্যায় ইংরেজি বছরের প্রথম দিনে নতুন বই পেয়েছে প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা। আজ রবিবার (১লা জানুয়ারী) সকালে দিনাজপুর জিলা স্কুল প্রাঙ্গনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। 

দিনাজপুর জেলা স্কুলের প্রধান শিক্ষক আখতার পারভীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) দেবাশীষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিম প্রমূখ।

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী জানিয়েছেন, দিনাজপুরে প্রাক প্রাথমিক এফতেদায়ী স্তরে ৯ কোটি ৯৮ লাখ ৫৩ হাজারটি, প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ৪ কোটি ৯ লাখ ১৫ হাজারটি, মাধ্যমিক (স্কুল, মাদ্রাসা, কারিগির) স্তরে ২৪ কোটি ৬৩ লাখ ১০ হাজারটি বই বিতরন শুরু হয়েছে। এছাড়াও (সাওতাল, উরাওসহ) ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জন্য মাতৃভাষায় প্রকাশিত ২ লাখ ৯২ হাজার ১৭৭ টি বই বিতরণ করা হবে । 

তবে দিনাজপুরে সরবরাহে কিছুটা ঘাটতির কারনে উৎসবে অংশ নিয়েও বই ছাড়াই বাড়ী ফিরতে হয়েছে অনেক শিক্ষার্থীকে। কর্তৃপক্ষ জানিয়েছে আগামী এক সপ্তাহের মধ্যে বই ঘাটতি আর থাকবেনা। ঘাটতিকৃত বই আমাদেও হাতে আসলেই ছাত্রছাত্রীদের হাতে পৌছে দেওয়া হবে । 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়