• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৯-১১-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:০৩
  • ৮৪ বার দেখা হয়েছে

দিনাজপুরে বিএডিসি‘র সাথে চুক্তিবন্ধ চাষী সমবায় সমিতির মহা সম্মেলন

দিনাজপুরে বিএডিসি‘র সাথে চুক্তিবন্ধ চাষী সমবায় সমিতির মহা সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে ‘আমরা যোগাই বীজের যোগান রখি সারাদেশেরচাষীর সম্মান ‘ স্লোগান বিএডিসি চুক্তিবন্ধ চাষী সমবায় সমিতির মহা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । 

আজ শনিবার দুপুরে দিনাজপুর রামসাগর গেষ্ট হাউজে এই মহা সম্মেলন অনুষ্ঠিত হয় । দিনাজপুর জেলা বিএডিসি চুক্তিবন্ধ চাষী সমবায় সমিতির সভাপতি মতিউর রহমান মতির সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএডিসি চুক্তিবন্ধ চাষী সমবায় সমিতির সভাপতি সালাউদ্দীন আহমেদ  । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএডিসি চুক্তিবন্ধ চাষী সমবায় সমিতির সাধারন সম্পাদক আব্দুল মান্নান । এছাড়া সারা দেশের ২৩ জোনের বিএডিসি চুক্তিবন্ধ চাষীরা । 

এই মহা সম্মেলনে বক্তরা বলেন , আমরা কষ্ট করে মাথার গাম পায়ে ফেলে বীজ উ’পাদন করে বিএডিসি কর্তৃপক্ষকে দিয়ে দেশের বীজের যোগান দিয়ে থাকি । আমরা ঠিক মত আমাদের বীজের মুল্য পায় না । আমরা ৬ থেকে ৭ মাস বিএডিসি অফিসে ঘুরে ঘুরে আমাদের বীজের টাকা দেয়া হয় । আমরা বীজ দেব সাথে সাথেই আমাদের বীজের টাকা পরিশোধ করতে হবে । আমাদের বীজ বিএডিসি গুদামে যাওয়ার আগেই আমাদের বীজের দাম নির্ধারন করে দিতে হবে ।  আমাদের বীজ দেওয়ার ৬ মাস পর বীজের দাম বিএডিসি কর্মকর্তারা ইচ্ছেমত দাম ধরে আমাদেরকে বীজের দাম দেওয়া  হয় । এতে করে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি । চলতি আমন ধানের বীজের দাম র্পুবেই নির্ধারন করে না দিলে এ বছর থেকে আর বিএডিসি কর্তৃপক্ষকে বীজ সরবরাহ করার বন্ধ করে দেওয়ার হুশিয়ারী করে দেন । 

এ সময় আরোও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গার এনামুল হক , রাজশাহীর  ইউসুফ আলী, ট্ঙ্গাাইলের ফজলুল হক, জামালপুরের আব্দুল হাকিম, দিনাজপুরের আমির খসরু সহ দেশের বিভিন্ন জেলা থেকে  ৮০ জন বিএডিসি‘র সাথে চুক্তিবন্ধ চাষী মহা সম্মেলনে অংশ গ্রহন করেন ।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়