• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-১০-২০২২, সময়ঃ বিকাল ০৫:৪৯
  • ১০৫ বার দেখা হয়েছে

দিনাজপুরে রাস্তা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

দিনাজপুরে রাস্তা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে তুলা উন্নয়ন বোর্ড কর্তৃক মহাসড়ক থেকে হাজিপাড়া প্রবেশমুখের রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগী গ্রামবাসীরা।

আজ শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে বন্ধ করে দেওয়া রাস্তার মুখে দুই শতাধিক গ্রামবাসী এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

দিনাজপুর সদরের সুন্দরবন ইউনিয়নের সদরপুর গ্রামের হাজী পাড়ার শতশত নারী, পুরুষ, শিশু, বয়স্ক ব্যক্তিরা এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অংশগ্রহণ করেন।

দিনাজপুর সদরের সুন্দরবন ইউপি চেয়ারম্যান আব্দুর লতিফের নেতৃত্বে এই গ্রামের কয়েক শত নারী, পুরুষ, আবাল বৃদ্ধ বনিতা মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশগ্রহণ করা  ব্যাক্তিরা বলেন, প্রায় ৭০ থেকে ৮০ বছর আগ থেকে এই রাস্তা নিয়ে এই হাজী পাড়ার কয়েকশত গ্রামবাসী এই যাতায়াত করে আসছে। বর্তমানে তুলা উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ একটি এই রাস্তাটি বন্ধ করে দেওয়ার জন্য পায়তারা করছে। এই হাজী পাড়ার চারদিকে ৮ ফুট ১০ ফুট উচু প্রাচীর তৈরী করছে তুলা বোর্ড কর্তৃপক্ষ। এতে করে গ্রামের সুনির্মল বাতাস প্রবাহের বিঘœ ঘটবে। এই প্রাচীরের ফলে গ্রামের সৌর্ন্দয বিঘœ ঘটবে। তাই এই উচু প্রচীর নির্মাম না করে ৪ ফুট উচু প্রাচীর নির্মান ও ঐ প্রাচীরের উপর তারকাটা নির্মান করা যেতে পারে ।     

তারা বলেন, এই গ্রামের একমাত্র রাস্তা যা মহাসড়কের সাথে সংযুক্ত রয়েছে। এই রাস্তা দিয়ে চলাচল বন্ধ করে দিলে হাজী পাড়ার দুই শতাধিক পরিবার বের হতে পারবে না। এই গ্রামের অসুস্থ বা আগুন এর কোন দুর্ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসসহ অন্যান্য যে সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে।

ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ বলেন, সদরপুর গ্রামের হাজীরপাড়ার প্রায় ২ শতাধিক পরিবার স্বাধীরতার আগ থেকেই মহাসড়কের সাথে সংযোগ স্থাপনকারী এই সড়কটি দিয়ে যাতায়াত করে আসছে। হঠাত করেই তুলা উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ এই হাজীপাড়ার এই সড়কটি বন্ধ করে দেয়ার পায়তারা করছে ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়