• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-১-২০২৩, সময়ঃ সকাল ০৯:০৭

দিনাজপুরে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩’ এর উদ্বোধন

দিনাজপুরে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩’ এর উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের তত্বাবধানে শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস- ২০২৩ আন্তঃ উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা শুরু হয়েছে। 

রোববার (৮ জানুয়ারি) বেলা ১২টায় দিনাজপুর স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন উড়িয়ে যুব গেমস এর উদ্বোধন করেন দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি খালেদ মোহাম্মদ জাকী।

এর আগে জাতীয় সংগীতের পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের পতাকা, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার পতাকা উত্তোলন করা হয়। 

পতাকা উত্তোলন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেন, দূরদর্শীসম্পন্ন ও ভিশনারি সংগঠক ছিলেন বঙ্গবন্ধু’র জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল। তিনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি দেশের সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনকে আলোকিত করতে চেয়েছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্রীড়াঙ্গনে ব্যাপক ভূমিকা রেখে গেছেন। ২০৪১ সালের বঙ্গবন্ধুর যে স্বপ্নের সোনার বাংলা স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমরা চাই সেই সোনার বাংলার তোমরা হবে সোনার মানুষ, সোনার খেলোয়াড়। আর লেখাপড়ার পাশাপাশি নিজেকে সব সময় খেলাধুলার সাথে সম্পৃক্ত রাখতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনিচুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মমিনুল করিম, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের প্রতিনিধি হাবিবুর রহমান জামিল।

৮ থেকে ১০ জানুয়ারী ২০২৩ আন্তঃ উপজেলা পর্যায়ের এবারের যুব গেমস্ এ জিমন্যাষ্টিকস্, তায়কোয়ানডো, হকি, বাস্টেকবল, ভারোত্তলন, কারাতে, সাইকিং ও কুস্তিসহ মোট ৮টি ইভেন্টে শেখ কামাল ২য় যুব গেমস প্রতিয়োগিতায় দিনাজপুর জেলার ১৩ উপজেলার খেলোয়াড়বৃন্দ অংশ নেয় নিয়েছে। প্রথম দিনে ৬টি প্রতিযোগিতা সম্পন্ন হয়।সোমবার হবে হকি ও বাস্কেটবল প্রতিযোগিতা। আগামীকাল ১০ জানুয়ারি পুরস্কার বিতরণের মধ্যদিয়ে শেষ হবে যুব গেমস এর প্রতিযোগিতা।

জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান, মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, মো. মতিউর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান, নির্বাহী সদস্য প্রশান্ত কুমার সরকার অরুন, মো. আনোয়ারুল ইসলাম, মো. শাহীন পারভেজ, রবিউল আউয়াল খোকা, মো. জুলফিকার আলী, মীর মোস্তাফিজুর রহমান, আনিস হোসেন দুলাল, ফাহিমা ইয়াসমিন কলি, মো. ইসয়াসীন আলী এবং জেলা ক্রীড়া অফিসার মো. আরিফুজ্জামানসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাগন ও প্রতিযোগিতায় অংশগ্রহকারী  খেলোয়াড়বৃন্দ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়