• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-১২-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:০৫
  • ৫৮ বার দেখা হয়েছে

দিনাজপুর বীরগঞ্জে আদিবাসিদের আদিমেলার উদ্ধোধন

দিনাজপুর বীরগঞ্জে আদিবাসিদের আদিমেলার উদ্ধোধন

দিনাজপুর প্রতিনিধি  ►

দিনাজপুর বীরগঞ্জে এই প্রথম দিনব্যাপি আদিবাসিদের নিজ হাতে তৈরীকৃত পন্য নিয়ে  আদিবাসি মেলার উদ্ধোধন করা হয়েছে  আজ মঙ্গলবার দুপুর ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা সিভিল সোসাইটি অর্গানাইজেশনের (সিএসও) আয়োজনে এবং মানব কল্যাণ পরিষদ (এমকেপি) ও নেটজ বাংলাদেশের সহযোগিতায় এই শুরু হয়েছে ।

উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারমান মো. আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত কুমার সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, আদিবাসী সমাজ উন্নয়ন সমিতি বীরগঞ্জ উপজেলার সভাপতি শীতল মার্ডি।

দিনব্যাপী মেলায় ৮টি স্টল বসানো হয়েছে। স্টল গুলোতে আদিবাসী ছেলে-মেয়েরা তাদের সংস্কৃতি তুলে ধরেন। অনুষ্ঠানের শুরুতে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন এবং স্টল গুলো পরিদর্শন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

স্ট্রইনদেনিং ইয়াং এন্ড এ্যাডাল্ট পিস মাল্টিপ্লায়ার’স ইন বাংলাদেশ (অহিংসা) প্রকল্প’ বীরগঞ্জ ও বোচাগঞ্জ উপজেলায় জনসমাজে শান্তি প্রতিষ্ঠা অহিংস কার্যক্রম অনুশীলনের উদ্দেশ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে বলে জানান আয়োজকবৃন্দ।

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, রাষ্ট্র ব্যবস্থাকে নির্মমভাবে হত্যা করে বিএনপি এখন রাষ্ট্র কাঠামো মেরামতের কথা বলছে। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত যে সংবিধানের ভিত্তিতে রাষ্ট্র পরিচালিত হচ্ছিল। ৭৫ সালে জিয়াউর রহমান ক্ষমতা দখল করে নির্মমভাবে সেই কাঠামোকে হত্যা করে আজ আবার তারাই রাষ্ট্র ব্যবস্থা মেরামতের কথা বলছে। তারা ভুলে যাচ্ছেন, যতই সমাবেশ করুক, আর দফায় দফায় দাবী পেশ করুক। বাংলার জনগন তাদের প্রত্যাখান করেছে, ভবিষ্যতেও করবে। আর দেশের উন্নয়ন অগ্রগতিকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে জনগন আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করবেন ।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়