• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩১-১০-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:০১
  • ১২৫ বার দেখা হয়েছে

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা অংশ গ্রহণ করবে ১ লক্ষ ১ হাজার ৮৮২ পরীক্ষার্থী

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা অংশ গ্রহণ করবে ১ লক্ষ ১ হাজার ৮৮২ পরীক্ষার্থী

দিনাজপুর প্রতিনিধি ►

আগামী ৬ নভেম্বর থেকে সারাদেশে ন্যায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ৬৭৪টি কলেজ থেকে এবারে এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে ১ লাখ ১  হাজার ৮৮২ পরীক্ষার্থী। 

আজ সোমবার দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো: তোফাজ্জুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ জেলার ৫৮টি উপজেলার ২০২ টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে এই এইচএসসি ও সমমানের পরীক্ষা গ্রহন করা হবে । 

ইতোমধ্যে সকল এইচএসসি পরীক্ষা কেন্দ্রের সচিবগন নিজ নিজ এইচএসসি পরীক্ষার কেন্দ্র প্রস্তুত ও সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। এ ছাড়াও প্রতিটি জেলার জেলা প্রশাসকগনের নিকট বোর্ড কর্তৃপক্ষ এইচএসসি পরীক্ষায় নিরাপত্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট চেয়ে আবেদন করেছেন।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে ২৪ হাজার ২ শত ৭৪ জন। মানবিক বিভাগ থেকে অংশ গ্রহণ করবে ৬৭ হাজার ২৮৭ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০ হাজার ৩২১ জন পরীক্ষার্থী। এদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৯৫ হাজার ২২৩ জন। অনিয়মিত পরীক্ষার্থী ৬ হাজার ৫৫১ জন ও  জিপিএ উন্নয়ন ৯৮ জন এবং প্রাইভেট পরীক্ষার্থী ১০ জন। 

জেলা ভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা রংপুর জেলায় ২২ হাজার ২৭১ জন, গাইবান্ধায় ১৪ হাজার ৫৯৬ জন, নীলফামারীতে ১২ হাজার ১৮৯ জন, কুড়িগ্রামে ১০ হাজার ৭৮৭ জন, লালমনিরহাটে ৬ হাজার ৪৭৭, দিনাজপুরে ১৯ হাজার ৮৬১ জন, ঠাকুরগাঁয়ে ৯ হাজার ৩৯৭ জন ও পঞ্চগড় জেলায় ৬ হাজার ৩০৪ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম বলেন, এ বছর এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ২ ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই সময়ের মধ্যে ২০ মিনিট নৈবিত্তিক আর ১ ঘন্টা ৪০ মিনিট লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষা বোর্ড এইচএসসি পরীক্ষা গ্রহণের জন্য সকল ধরনের জন্য প্রস্তুতি সম্পন্ন করেছে।    

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়