• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-১০-২০২২, সময়ঃ বিকাল ০৫:১৫
  • ৯১ বার দেখা হয়েছে

দেশের সকল শ্রমিকরা রাষ্ট্রের উন্নয়নের চালিকা শক্তি-শাজাহান খাঁন এমপি

দেশের সকল শ্রমিকরা রাষ্ট্রের উন্নয়নের চালিকা শক্তি-শাজাহান খাঁন এমপি

দিনাজপুর প্রতিনিধি ►

আমাদের দেশের সকল শ্রমিকরা রাষ্ট্রের উন্নয়নের চালিকা শক্তি উল্লেখ করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা শাজাহান খাঁন এমপি বলেন, শ্রমিক আছেই বলে চাক্কা ঘুরছে। শ্রমিকদের ঘাম ঝড়া শ্রমে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটছে। 

আজ বুধবার (২৬ অক্টোবর)  দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংকলরী কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের ২৫তম ত্রি-বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন । 

শাজাহান খান এমপি আরোও বলেন , বিএনপি ক্ষমতায় থাকা কালিন নির্যাতন, নিপীরন করে শ্রমিকদের সর্বশান্ত করেছে। এমনকি ক্রস ফায়ারে হত্যা করা হয়েছিল শ্রমিক নেতাদের। আওয়ামীলীগ ক্ষমতায় আশার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে চালিকা শক্তি শ্রমিকদের সম্মান করে সকল ধরনের সুযোগ সুবিধা দিচ্ছেন।

তিনি বলেন গার্মেন্টস শ্রমিক, চা শ্রমিক, মটর ও  ট্রাক শ্রমিক সহ সকল শ্রমিকের বেতন ভাতা ও নিয়োগ পত্র প্রদানের জন্য শ্রম অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন। শ্রমিকদের পক্ষে আজ শ্রম অধিদপ্তর কাজ করছে। তিনি দুঃখ প্রকাশ করে বলেন দেশের অর্থনৈতিক পরিচালনা কারী শ্রমিক ও মালিকদের ১ হাজার  বাস- ট্রাক পুড়িয়ে দেয়া হলো। ৩ হাজার ভাংচুর করা হয়েছিল। শ্রমিককে হত্যা করা হয়েছে। অনেক শ্রমিক এখনো পঙ্গু হয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মালিক শ্রমিকদের ১শত কোটি টাকা অনুদান দিয়েছেন।

দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংকলরী কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ সাদাকাতুল বারীর সঞ্চালনায়  বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি , প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ওসমান আলী। অতিরিক্ত পুলিশ সুপার আসলাম উদ্দীন, দিনাজপুর আঞ্চলিক শ্রমদপ্তরের উপ-পরিচালক মোঃ আবুল বাসার,  বিআরটিএর সহকারি পরিচালক কাফিউল হাসান মৃধা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশর রংপুর বিভাগীয় কমিটির সভাপতি ফজলে রাব্বী, সাধারন সম্পাদক এম এ মজিদ প্রমুখ। 

অনুষ্ঠানের শেষে দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংকলরী কাভার্ডভ্যানের ২৪ জন মৃত শ্রমিক পরিবারের মাঝে ১৩ লাখ ২০ হাজার টাকা, ১শত শ্রমিকদের মেয়ের বিয়ের জন্য ২১ লাখ টাকা ও ৪ জন পঙ্গু শ্রমিককে ২ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ করেন অতিথিরা।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়