• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১১-২০২২, সময়ঃ বিকাল ০৩:১৯
  • ৬৫ বার দেখা হয়েছে

ধানের নায্যা মূল্য পাচ্ছেন বলেই কৃষকেরা ধান চাষে আগ্রহী হচ্ছেন

ধানের নায্যা মূল্য পাচ্ছেন বলেই কৃষকেরা ধান চাষে আগ্রহী হচ্ছেন

আব্দুর রউফ রিপন, নওগাঁ  ►

খাদ্যমন্ত্রী মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন কৃষকেরা ধানের নায্যা মূল্য পাচ্ছেন বলেই কৃষকেরা ধান চাষে আগ্রহ হচ্ছেন। তাই তাদের এই আগ্রহকে ধরে রাখতে হবে। বৃহস্পতিবার দুপুরে নওগাঁসহ সারা দেশে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী রাজধানীর খাদ্য ভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে দেশের ৪টি জেলার সরকারি কর্মকর্তা, ধান-চাল ব্যাবসায়ী ও কৃষকের সঙ্গে কথা বলেন। 

মন্ত্রী বলেন, সরকারি গুদামে ধান বিক্রির সময় কোন কৃষক বা  মিলাররা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হন এবং মধ্যস্বত্বভোগীরা সুযোগ না গুদামে ধান দিতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। ধান-চাল সংগ্রহের সময় কোন খাদ্যার অপচয়না করে ভালোভাবে সংরক্ষনের নির্দেশ দেন খাদ্য বিখাগের কর্মকর্তাদের। ব্যবসায়ীদের উদ্দ্যেশে মন্ত্রী বলেন, কোন ব্যবসায়ী বিনা লাইসেন্সে ধান-চালের ব্যবসা করতে পারবেন না। বা মজুদ করতে পারবেন। সে কোন ব্যাবয়াসীই হোক। কেউ যদি অবৈধভাবে ধান-চাল মজুদ করে সেসব ব্যাবসায়ীদেরকে মজুদদার হিসেবে বিবেচনা নেওয়া হবে।

নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনলাইনে যুক্ত হয়ে নওগাঁয় চলতি বোরো মৌসুমে ধানের উৎপাদন ও সংগ্রহ ল্যমাত্রা সম্পর্কে তথ্য তুলে ধরেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এ সময় অন্যদের মধ্যে নওগাঁর পুলিশ সুপার রাশিদুল হক, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক খাদ্য কর্মকর্তা গোলাম ফারুক পাটোয়ারীসহ ধান-চাল ব্যাবসায়ী ও কৃষকেরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নওগাঁ জেলায় এবার চলতি আমন মৌসুমে ১১ হাজার ৪৫৪ মেট্টিক টন ধান এবং ২২ হাজার ১৩৬ মেট্টিক টন সিদ্ধ চাল সংগ্রহের ল্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়