• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:৫৫

নওগাঁয় একটানা ৪০দিন জামাতে নামাজ আদায় করে বাইসাইকেল পেল শিক্ষার্থীরা

নওগাঁয় একটানা ৪০দিন জামাতে নামাজ আদায় করে বাইসাইকেল পেল শিক্ষার্থীরা

নওগাঁ প্রতিনিধি  ►

নওগাঁর আত্রাইয়ের পাঁচুপুর ইউনিয়ন চেয়ারম্যান খবিরুল ইসলামের নিজ উদ্যোগে নামাজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে বাইসাইকেল, টিশার্ট ও কলম প্রদান করা হয়েছে। তিনশত পঞ্চাশ জন প্রতিযোগীর মধ্যে দুইশত আট জন বিজয়ী হয়েছেন। তাদের বয়স ৮ থেকে ১৮ বছরের মধ্যে। বিজয়ীরা ইউনিয়নের বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থী।

শুক্রবার বিহারীপুর গ্রামের মসজিদ সংলগ্ন স্থানে নওগাঁ জেলা জর্জ কোর্টের অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে সাইকেলগুলো দেওয়া হয়। সেই সাথে ইউনিয়নের নয়টি মসজিদের ইমাম- মোয়াজ্জেমকে বিচারকের দায়িত্ব পালন করায় বিশেষ উপহার দেওয়া হয়। এসময় মাওলানা মো: আশাদুল ইসলাম, মাওলানা মো: আক্তারুজ্জামান ও মাওলানা মো: মাহাফুজুর রহমান উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, “এসো ভাই নামাজ পড়ি, এসো বন্ধু সমাজ গড়ি” লক্ষ্যকে সামনে রেখে ইউনিয়নের আট ওয়ার্ডের আট মসজিদে গত ১অক্টোবর এ নামাজ প্রতিযোগিতা শুরু হয়। একটানা ৪০ দিন চলমান প্রতিযোগিতায় স্বস্ব মসজিদের ইমাম ও মোয়াজ্জেম বিচারকের দায়িত্ব পালন করেন। এ প্রতিযোগীতায় তিন শত পঞ্চাশ জন অংশগ্রহণ করে দুইশত আটজন বিজয়ী হয়।

পুরস্কার প্রাপ্ত বিহারীপুর গ্রামের সৌমিক আনবার নিহাল, পার পাঁচুপুর গ্রামের রবিউল ইসলাম, আশিকুর রহমান, নবিউল ইসলামসহ অনেকে আনন্দের সাথে জানায়, তারা নামাজ শিক্ষার পাশাপাশি একটি করে বাইসাইকেল পেয়েছে। এটা তাদের জীবনকে সঠিক পথ দেখানোর পাশাপাশি আদর্শবান মানুষ হিসাবে বেড়ে উঠতে সহায়তা করবে।

পাঁচুপুর ইউনিয়ন চেয়ারম্যান খবিরুল ইসলাম বলেন, আগামী প্রজন্মকে নেশা মুক্ত ধর্মজ্ঞান সম্পন্ন বিবেকবান আদর্শ সমাজিক মানুষ, ইসলাম ধর্ম সঠিকভাবে জানা ও বোঝা এবং আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার লক্ষে এ উদ্যোগ নেওয়া হয়।

তিনি আরও বলেন, আমার ব্যক্তি উদ্যোগে এমন আয়োজন হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে প্রুতিশ্রুতি দিয়েছিলাম নির্বাচিত হতে পারলে আদর্শ সমাজ গড়তে এলাকা মাদকমুক্ত করা হবে। মাদকমুক্ত হতে হলে আল্লাহর ভয়ে ভীতো হতে হবে। এরই অংশ হিসেবে শিশু-কিশোরদের পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের একটা উদ্যোগ নেওয়া হয়েছিল। যাদের ভোরে আরামের ঘুম ত্যাগ করে জামাতে অংশ নিয়ে নামাজ আদায় অভ্যাসে পরিণত হয়েছে তাদের নামাজ আদায়ের অভ্যাস যেন অব্যাহত থাকে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়