• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:৫০

নওগাঁয় জাল শিক্ষক নিবন্ধন সনদে এক যুগ, অবশেষে থানায় মামলা

নওগাঁয় জাল শিক্ষক নিবন্ধন সনদে এক যুগ, অবশেষে থানায় মামলা

আব্দুর রউফ রিপন, নওগাঁ ► 

নওগাঁর আত্রাই উপজেলার চকশিমলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) মোঃ মোজাহারুল ইসলাম জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে চাকরি নিয়েছিলেন। সেই শিক্ষক নিবন্ধন সনদ যাচাই অন্তে জাল বলে প্রতিষ্ঠান প্রধানকে পত্র প্রেরণ করেছিলেন এনটিআরসিএ এর সহকারী পরিচালক তাজুল ইসলাম। তার প্রেক্ষিতে থানায় মামলা দায়ের করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রান বল্লভ মন্ডল।

এজাহার সূত্রে জানা যায়, রাজশাহী জেলার বাগমারা থানার সোনাডাঙ্গা গ্রামের মোঃ তাহের উদ্দিনের ছেলে মোঃ মোজাহারুল ইসলাম (৪৪) আত্রাই থানার চক শিমলা উচ্চ বিদ্যালয়ে গত ৩০ জুন ২০১০ তারিখে যোগদান করে ১সেপ্টেম্বর ২০১০তারিখে এমপিওভুক্ত হন। তার ইনডেক্স নাম্বার জ-১০৪৯৯২১। গত ২৮ সেপ্টেম্বর ২০২২ তারিখে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বরাবর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ৯৪৭ নং স্মারকে মোঃ মোজাহারুল ইসলামের শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপিসহ অন্যান্য কাগজপত্রের ফটোকপি প্রধান শিক্ষক কর্তৃক সত্যায়ন পূর্বক প্রেরণের নির্দেশ প্রদান করে। সে মতে গত ১০নভেম্বর ২০২২তারিখে তার কাগজপত্র অনলাইনের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) দপ্তরে প্রেরণ করেন প্রধান শিক্ষক। যা যাচাই অন্তে তার শিক্ষক নিবন্ধন সনদ জাল ও ভুয়া বলে প্রমান পাওয়ায় ১১২৩ নং স্মারকে প্রেরিত পত্র মাধ্যমে গত ১৬ নভেম্বর ২০২২খ্রি তারিখে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন।

সেই নির্দেশ মতে স্কুলের ম্যানেজিং কমিটি না থাকায় গত ১ডিসেম্বর ২০২২তারিখে স্টাফ কমিটির মিটিংএ অত্র বিদ্যালয়ে কর্মরত শিক্ষক ও কর্মচারীবৃন্দ মিলে জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে অত্র প্রতিষ্ঠানে নিযয়োগ নিয়ে যোগদানের পর থেকে এই প্রতিষ্ঠানে অবৈধ ভাবে চাকুরি করায় মোঃ মোজাহারুল ইসলামের বিরুদ্ধে মামলা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এবিষয়ে জানতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রান বল্লভ মন্ডলের মুঠোফোনে একাধিক বার কল দিলে তিনি রিসিভ না করায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আত্রাই থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান বলেন, চক শিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রান বল্লভ মন্ডল বাদী হয়ে গত ১৭ ডিসেম্বর  থানায় মামলা দায়ের করেছেন।  এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়