• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১২-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:২২
  • ৯৭ বার দেখা হয়েছে

নওগাঁয় দিনব্যাপী কৃষিঋণ মেলা অনুষ্ঠিত

নওগাঁয় দিনব্যাপী কৃষিঋণ মেলা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি:  ►

নওগাঁয় দিনব্যাপী কৃষিঋণ মেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সদর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবু হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, পল্লী উন্নয়ন একাডেমীর (বিআরডিবি) উপ-পরিচালক জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তারা। মেলায় প্রায় ৩০টি ব্যাংক স্ব-স্ব বুথ খুলে কৃষকদের মাঝে সদর উপজেলার প্রায় ৩০২জন কৃষকদের মধ্যে ৩কোটি ১০লক্ষ টাকা ঋণ প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি বলেন কৃষক ও কৃষির আধুনিকায়ন ছাড়া বঙ্গবন্ধুর স্বপ্নের লাল-সবুজের বাংলাদেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়। তাই কৃষকদের যত বেশি সহযোগিতা প্রদান করা হবে ততই দেশ কৃষিতে এগিয়ে যাবে। আর কৃষিতে এগিয়ে যাওয়া মানেই বাংলার সার্বিক উন্নয়ন। বিশ্ববাজারে বিভিন্ন কৃষি উপকরনের দাম আকাশচুম্বী বেড়ে গেলেও কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে হাজার হাজার কোটি টাকা ভুর্তকি দিয়ে দেশের কৃষি বিভাগ আর কৃষকদের উজ্জ্বিত করার চেস্টা অব্যাহত রেখেছেন। কারণ কৃষিই আমাদের একমাত্র সম্বল।

প্রতিটি মৌসুমে সরকারের পক্ষ থেকে প্রান্তিক পর্যায়ের লাখ লাখ কৃষকদের বিনামূল্যে বীজ, সার ও অন্যান্য কৃষি উপকরনগুলো প্রদান করা হচ্ছে। আপনারা কৃষক আমাদের দেশের একমাত্র চালিকা শক্তি। তাই একখন্ড জমি ফেলে না রেখে সরকারের প্রদান করা ভুর্তকিগুলোকে সঠিক ভাবে ব্যবহার করার মাধ্যমে ফলন দ্বিগুন করে দেশের অর্থনৈতিক চাকাকে সচল রাখবেন। আর আপনাদের কথা ভেবেই কিন্তু সরকার আজ উন্মুক্ত ভাবে কৃষি ঋণ মেলার আয়োজন করেছে যাতে করে এই কৃষি ঋণ নিতে কোন কৃষককে হয়রানী হতে না হয়। তাই সরকার আপনাদের পাশে যেমন করে আছেন আপনারাও আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার করে বিষমুক্ত প্রতিটি আবাদের ফলন দ্বিগুন বাড়িয়ে সরকারকে সার্বিক সহযোগিতা করবেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়