• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-১১-২০২২, সময়ঃ রাত ০৭:১১
  • ১১০ বার দেখা হয়েছে

নওগাঁয় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

নওগাঁয় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি ►

 নওগাঁয় “উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এই প্রথমবার দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যমান সমস্যার প্রযুক্তিগত সমাধানের লক্ষ্যে সদর উপজেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। মেলায় ৪টি প্যাভিলিয়নের মাধ্যমে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বর্তমান সমস্যাগুলোর কিভাবে প্রযুক্তির মাধ্যমে সমাধান করা যায় সেই লক্ষ্যকে সামনে রেখে ৪৩টি দল স্টল প্রদর্শনীর মাধ্যমে তাদের উদ্ভাবনকে তুলে ধরে। এসময় মেলা দেখতে সকাল থেকেই দর্শনার্থীরা ভিড় জমান। 

বুধবার সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে এই মেলা শুরু হয়। পরে বিকেলে নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে অডিটোরিয়ামে নওগাঁর ধুমকেতু বান্ডের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

মেলার সমাপনি অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক। এছাড়াও অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, শাহানাজ পারভীন নাইস, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম কমল, সম্পাদক রেজাউল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং মেলায় অংশগ্রহণকারী স্টলের সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি মেলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী স্টলগুলোর মাঝে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। 

এসময় প্রধান অতিথি বলেন, একটি আধুনিক ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার আগে জনগনের মাঝে যে নির্বাচনী ইশতেহার দিয়েছিলেন যে, বাংলাদেশকে একটি ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করা হবে আজ আমরা অনেকটাই সফল হয়েছি। বর্তমানে সবার হাতেই স্মার্ট ডিজিটাল মোবাইল ফোন। খাজনা, খারিজসহ অন্যান্য সকল কাজ বর্তমানে ঘরে বসেই যে কোন মানুষ বিভিন্ন অ্যাপসের মাধ্যমে করতে পারছেন। তাই বাংলাদেশকে শতভাগ ডিজিটাল করতে এই ধরনের উদ্ভাবনী মেলার বিকল্প নেই। আর সেই উদ্ভাবনগুলো শতভাগ বাস্তবায়ন করতে আগামী জাতীয় নির্বাচনে আবারোও উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করারও কোন বিকল্প নেই। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়