• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-১১-২০২২, সময়ঃ বিকাল ০৩:১৫

নওগাঁয় দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

নওগাঁয় দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

নওগাঁ প্রতিনিধি ►

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নওগাঁয় দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। সোমবার শহরের এটিম মাঠে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। পরে জেলা প্রশাসক মেলার বিভিন্ন স্টল পরিদর্শণ করেন। মেলায় শতাধিক স্টল অংশ নিয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালম উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইব্রাহিম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হোসেনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা। এসময় জেলা প্রশাসক বলেন, বর্তমান সমস্যাগুলোকে কিভাবে প্রযুক্তিগত সমাধান করা যায় সেই জন্য এই ধরনের উদ্ভাবনী মেলার কোন বিকল্প নেই। 
সরকারের ডিজিটাল বাংলাদেশ করার যে ল্য সেই লক্ষ্য অর্জনে এ মেলা কার্যকরী ভূমিকা রাখবে।

দুইদিন ব্যাপী এই মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি স্টল থাকবে। সরকারি স্টলে সরকারের বিভিন্ন ডিজিটাল সেবাগুলো প্রদর্শন করা হবে। এছাড়াও ব্যক্তি পর্যায়ে স্টল গুলোতে বিভিন্ন উদ্যোগ প্রদর্শন করা হবে। এর মাধ্যমে নওগাঁর মানুষ ডিজিটাল সেবা সম্পর্কে জানতে পারবে ডিজিটাল কার্যক্রম সম্পর্কে সচেতন ও উৎসাহিত হবে। মেলার পাশাপাশি বিসিকের উদ্যোগে মেশিনারি মেলাও অনুষ্ঠিত হচ্ছে। সেখানে বিভিন্ন ধরনের মেশিনারি প্রদর্শন করা হবে। যারা ুদ্র ও মাঝারি উদ্যোক্তা আছেন তারা এসব মেশিনারি দেখে বিভিন্ন ধরনের শিল্প স্থাপনের উৎসাহিত হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়