• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-১১-২০২২, সময়ঃ বিকাল ০৩:৪৬
  • ৬৩ বার দেখা হয়েছে

নওগাঁয় প্রশিকার দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

নওগাঁয় প্রশিকার দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি ►

নওগাঁয় প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের দিনব্যাপী মতবিনিময় সভা ও ত্রৈমাসিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার প্রশিকা নওগাঁ উন্নয়ন এলাকা কেন্দ্রে প্রশিকার কেন্দ্রীয় ব্যবস্থাপক হারুন অর রশিদের সভাপতিত্বে ও নওগাঁ, বগুড়া ও রাজশাহী জোনের বিভাগীয় ব্যবস্থাপক জসীম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রশিকার প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন প্রশিকার পরিচালক ফারুকুল ইসলাম। প্রশিকা নওগাঁ, বগুড়া ও রাজশাহী জোন এই অনুষ্ঠানের আয়োজন করে। কর্মশালায় প্রশিকার শতাধিক সদস্যরা অংশগ্রহণ করেন। 

এ সময় প্রধান অতিথি বলেন অভ্যন্তরীন কোন্দলের কারণে দীর্ঘদিন যাবত দেশব্যাপী প্রশিকার কর্মকান্ড ঝিমিয়ে পড়েছিলো। ঝিমিয়ে পড়া প্রতিষ্ঠানটিকে নতুন করে জাগিয়ে তুলে সরকারের পাশাপাশি দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার তাগিদে প্রশিকা আবারও তার গৃহিত বিভিন্ন আর্থসামাজিক কর্মকান্ডগুলোকে পুনরায় বাস্তবায়ন করতে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে। 
তারই ধারাবাহিকতায় নওগাঁ অঞ্চলটি যেহেতু কৃষি প্রধান তাই এই অঞ্চলের প্রশিকার সদস্যদের বেশি বেশি করে উজ্জ্বিত করে প্রশিকার কর্মকান্ডকে গতিশীল করতেই এমন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

প্রশিকার স্বল্প সুদের ঋণ কার্যক্রমের পরিমাণ আরো বাড়িয়ে সদস্যদের আর্থসামাজিক ভাবে স্বাবলম্বী করতেও নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমি আশাবাদি নতুন করে গৃহিত প্রশিকার বিভিন্ন সামাজিক কর্মকান্ডগুলো বাস্তবায়িত হলে প্রশিকা পুনরায় দেশের সকল উন্নয়ন মূলক কর্মকান্ডে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। তাই আগামীতে প্রশিকাকে আরো এগিয়ে নিতে ও হারানো সুনাম ফিরিয়ে আনতে প্রশিকার গৃহিত সকল কর্মকান্ডগুলো বাস্তবায়নে দেশবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়