• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-১০-২০২২, সময়ঃ বিকাল ০৪:২৯
  • ৪৮ বার দেখা হয়েছে

নওগাঁয় শহীদ সার্জেন্ট জহুরুল হক স্মরণে নওগাঁয় বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁয় শহীদ সার্জেন্ট জহুরুল হক স্মরণে নওগাঁয় বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি  ►

নওগাঁয় শহীদ সার্জেন্ট জহুরুল হক স্মরণে বক্তfতা প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার শহরের প্যারিমোহন লাইব্রেরী চত্বরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। স্থানীয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন “একুশে পরিষদ নওগাঁ” এর আয়োজন করে। 
প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এসময় লেখক ও গবেষক মামুন সিদ্দিকী, সাবেক অধ্য শরিফুল ইসলাম খান, একুশে পরিষদের সভাপতি ডিএম আব্দুল বারী, সম্পাদক মনোয়ার হোসেন লিটন, সহ-সভাপতি এমএম রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন। দুপুরে প্রতিযোগিতা শেষে বিজয়ী এবং প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরষ্কার তুলে দেন নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। 

আয়োজকরা জানান, গত ১৩ অক্টোবর শুরু হওয়া এই প্রতিযোগীতায় জেলার ১৪টি স্কুলের ২৫০ জন শিক্ষার্থী অংশ নেয়। চূড়ান্ত পর্বে দুই বিভাগে ছিল মোট ২৭ জন শিক্ষার্থী। এরমধ্যে ‘ক’ বিভাগে প্রথম হয় বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শোভা আকতার, দ্বিতীয় হয় বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী মার্জিয়া সাফিন এবং ‘খ’ বিভাগে প্রথম হয় জনকল্যান উচ্চ বিদ্যালয়ের ফাহাদ হামিদ, দ্বিতীয় হয় বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের আবরার ও শালুকা উচ্চ বিদ্যালয়ের জেসমিন আক্তার।

একুশে পরিষদের সভাপতি ডিএম আব্দুল বারী বলেন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের সঙ্গে সার্জেন্ট জহুরুল হকের নাম ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। গণঅভ্যুত্থানের মহানায়কদের অন্যতম তিনি। ১৯৬৯ সালে তাকে হত্যার ঘটনাকে কেন্দ্র করে আইয়ুববিরোধী গণঅভ্যুত্থান পেয়েছিল চূড়ান্ত মাত্রা। যার আত্মদানের কাহিনী নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে এই বক্তাতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়